• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেয়ে যা বললেন নিহত আবু সাঈদের ভাই


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৮:০৮ পিএম
প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেয়ে যা বললেন নিহত আবু সাঈদের ভাই
নিহত আবু সাঈদ। ছবি : সংগৃহীত

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী নিহত আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৮ জুলাই) নিহত আবু সাঈদের পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা হিসেবে পারিবারিক সঞ্চয়পত্র এবং নগদ অর্থ তুলে দেন।

এ বিষয়ে নিহত আবু সাঈদের বড় আবু হোসেন বলেন, “আমরা প্রধানমন্ত্রী সঙ্গে দেখা করি এবং কথা বলার জন্য আলাদা করে দুই মিনিট সময় পাই। পরে তিনি আমাদের ১০ লাখ টাকার একটা সঞ্চয়পত্র দেন। বিশ্ববিদ্যালয় থেকেও সহযোগিতা করা হয়েছে। বিকাশ, নগদ থেকে এখন পর্যন্ত প্রায় ২০ লাখ টাকার মতো সাহায্য পেয়েছি।”

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ১৬ জুলাই দুপুর ২টার দিকে রংপুরের খামার মোড় থেকে শিক্ষার্থীরা বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১নং ফটকের সামনে আসেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ প্রায় ২০০ রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এ সময় পুলিশের গুলিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাইদ মারা যান।

নিহত আবু সাইদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুরের বাসিন্দা মকবুল হোসেনের ছেলে। তিনি কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

Link copied!