• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

উপজেলা প্রাথমিক শিক্ষার ‘এডহক’ কমিটির সদস্য বাড়ল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৫:২২ পিএম
উপজেলা প্রাথমিক শিক্ষার ‘এডহক’ কমিটির সদস্য বাড়ল
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ছবি : সংগৃহীত

উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি বাতিল করে ৯ সদস্য বিশিষ্ট ‘এডহক’ কমিটি গঠন করা হয়। এই কমিটিতে নতুন করে আরও দুইজনকে যুক্ত করা হয়েছে। নতুনদের নিয়ে মোট সদস্য হয়েছেন ১১ জন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

নতুন দুই সদস্য হলেন, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত) এবং নিকটস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত)।

১১ সদস্যের কমিটিতে উপজেলা নির্বাহী অফিসার আহ্বায়ক এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটির সদস্যরা হলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা; উপজেলা সমাজসেবা কর্মকর্তা; উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার; ইন্সট্রাক্টর, উপজেলা রিসোর্স সেন্টার; উপজেলা প্রকৌশলী, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত), নিকটস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইজন প্রধান শিক্ষক (একজন পুরুষ ও একজন নারী; কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত) এবং নিকটস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত)।

উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৪ সালের ১২ মার্চের ১১৯ সংখ্যক স্মারকে জারি করা প্রজ্ঞাপনের আলোকে উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির দায়িত্ব ও কার্যাবলী অনুযায়ী উপরোক্ত ‘এডহক’ কমিটি দায়িত্ব পালন করবে।

পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত এডহক কমিটি বলবৎ থাকবে।

এর আগে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি বাতিল করে ৯ সদস্য বিশিষ্ট ‘এডহক’ কমিটি গঠন করা হয়।

Link copied!