• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

রাষ্ট্রপতির অপসারণের দাবিতে শাবিতে মশাল মিছিল


শাবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৯:৪১ এএম
রাষ্ট্রপতির অপসারণের দাবিতে শাবিতে মশাল মিছিল

আওয়ামী লীগের অঙ্গসংগঠন যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সকল অঙ্গসংগঠনকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের অপসারণের দাবিতে মশাল মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) রাত ১০টায় মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর হতে প্রধান ফটকে যায়। পরে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে মিছিল করে প্রধান ফটকে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মশাল মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক ফয়সাল হোসেন, সিলেটের সমন্বয়ক গোলাম মর্তুজা সেলিম, শাবিপ্রবির সমন্বয়ক হাফিজুল ইসলাম ও নাসিম।

সমাবেশে কেন্দ্রীয় সহ-সমন্বয়ক ফয়সাল হোসেন বলেন, “আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন জুলাই ও আগস্ট মাসে বাংলাদেশের আপামর জনতার ওপর যে নগ্নতা দেখিয়েছে, তা কখনই ক্ষমা করা যায় না। আওয়ামী দুঃশাসনের সময়ে বাংলার মানুষের ওপর ফ্যাসিস্ট হাসিনা ও তার দোসরেরা মুজিববাদ কায়েম করতে চেয়েছিল। আমরা বাংলাদেশে আর কোনো মুজিববাদ দেখতে চাই না। বর্তমান সরকারের উপদেষ্টা মণ্ডলিদের কাছে আহ্বান করবো অতিদ্রুত আওয়ামী লীগ ও তার প্রেতাত্মাদের বাংলার মাটিতে নিষিদ্ধ ও স্বৈরাচারের তৈরি রাষ্ট্রপতিকে অপসারণ করতে হবে। না হলে বাংলার ছাত্র সমাজ আবারো মাঠে নামতে বাধ্য হবে।”

সিলেটের সমন্বয়ক গোলাম মর্তুজা সেলিম বলেন, “গতকাল রাতে আওয়ামী লীগের দোসর যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। তারা এই দেশে আবারো মাথাছাড়া দিয়ে ওঠার পাঁয়তারা করছে। তাদের বাংলার ছাত্রসমাজ জীবনের বিনিময়ে একবার উৎখাত করেছে। প্রয়োজনে আবারো বাংলার ছাত্রসমাজ এই সন্ত্রাসীদের বিরুদ্ধে রাজপথে নেমে আসবে।”

শাবিপ্রবির সমন্বয়ক হাফিজুল ইসলাম বলেন, “অবৈধ সরকারের তৈরি রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ৫ আগস্ট বলেছেন, তার কাছে পলাতক সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ পত্র জমা দিয়েছেন। তিনি আজকে বলছেন তার কাছে নাকি কোনো পদত্যাগ পত্র নেই। আমরা ছাত্রসমাজ অনতিবিলম্বে অবৈধ সরকারের তৈরি রাষ্ট্রপতির অপসারণ চাই।”

Link copied!