• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

খুলছে টেন মিনিট স্কুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০১:১৫ পিএম
খুলছে টেন মিনিট স্কুল

দীর্ঘ ১০ দিন পর খুলছে টেন মিনিট স্কুল। মঙ্গলবার (১৩ আগস্ট) স্কুলটির সব ধরনের ক্লাস চালু হবে। সোমবার (১২ আগস্ট) রাত ১২টার পর টেন মিনিট স্কুলের ফেসবুক পেজে দেওয়া পোস্টে এ তথ্য জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হয়, “টেন মিনিট স্কুলের সব লাইভ ক্লাস, রিভিশন ক্লাস ও অফলাইন সেন্টারের ক্লাস আজ থেকে শুরু হচ্ছে আবারও। যেকোনো পরিস্থিতিতে পড়ালেখা নিয়ে তোমাদের সাপোর্ট দিতে আমরা প্রস্তুত।”

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ কর্মসূচিতে একাত্মতা জানিয়ে ৩ আগস্ট অনলাইনভিত্তিক শিক্ষার জনপ্রিয় প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলের কার্যক্রম বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এরপর থেকে সব ধরনের অনলাইন ক্লাসও বন্ধ ছিল।

২০১৫ সালে যাত্রা শুরু করে টেন মিনিট স্কুলে। প্ল্যাটফর্মটি এখন ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ব্যাচে লাইভ ক্লাস ও পরীক্ষার মাধ্যমে বোর্ড সিলেবাসভিত্তিক পড়াশোনা ও পরীক্ষা প্রস্তুতিতে নিয়মিত সহায়তা করছে।

এছাড়া বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী ও চাকরিরপ্রত্যাশীদেরও প্রস্তুতিতে সাহায্য করে টেন মিনিট স্কুল। শিক্ষার্থীদের নিয়মিত মডেল টেস্ট, ই-বুক ও লেকচার শিটের মতো শিক্ষামূলক রিসোর্স দেয় অনলাইনভিত্তিক স্কুলটি।

Link copied!