• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘ওবিই কারিকুলাম’ পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৩:৪১ পিএম
‘ওবিই কারিকুলাম’ পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা
উচ্ছ্বসিত শিক্ষার্থী। ছবি : প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ফলাফলভিত্তিক শিক্ষা (ওবিই) কারিকুলাম বিতরণ করা হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে মীর মোশাররফ ভবনের চতুর্থ তলার করিডোরে এ বিতরণ কর্মসূচি পালন করে বিভাগটি।

অনুষ্ঠানে বিভাগের ২০১৯-২০ বর্ষের শিক্ষার্থী নাহিদ ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার, আইন বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল করিম, সহকারী অধ্যাপক মেহেদী হাসান ও ডেপুটি রেজিস্ট্রার এনামুক হক।

বিভাগের স্নাতকোত্তর, ২০২০-২১, ২০২১-২২ ও ২০২২-২৩ বর্ষের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ফলাফলভিত্তিক শিক্ষা (ওবিই) কারিকুলাম বিতরণ করা হয়। এ ছাড়া কারিকুলাম প্রস্তুতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করে বিভাগটি।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক সাহিদা আখতার বলেন, “শিক্ষার্থীরা ক্লাস শুরুর সঙ্গেই সঙ্গেই এই কারিকুলাম প্রদান করতে হয়। বিশ্ববিদ্যালয়ের আইন, শিক্ষা কার্যক্রম, পরীক্ষা পদ্ধতি, বিভাগের কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের জানানোর জন্য এই কারিকুলাম প্রণয়ন করা হয়েছে। এই ওবিই কারিকুলাম বিশ্বব্যাপী স্বীকৃত।”

সাহিদা আখতার আরও বলেন, “বিভাগের পক্ষ থেকে কারিকুলাম পাওয়া শিক্ষার্থীদের অধিকার। তাই আমরা সকল শিক্ষার্থীদের মাঝে এটি বিনামূল্যে বিতরণ করেছি। আমরা শিক্ষার্থীদের হক আদায়ের চেষ্টা করেছি। এই কারিকুলাম বিভাগের সবার পরিশ্রমের ফসল। এই কার্যক্রমে শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করেছে।” 

Link copied!