• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘ছাত্রদের কষ্ট হচ্ছে, তাদের দ্রুত হলে ফিরিয়ে আনতে হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৮:৪৯ পিএম
‘ছাত্রদের কষ্ট হচ্ছে, তাদের দ্রুত হলে ফিরিয়ে আনতে হবে’
মতবিনিময় সভা। ছবি : প্রতিনিধি

ছাত্রদের হলের বাইরে থাকতে কষ্ট হচ্ছে, তাদের দ্রুত হলে ফিরিয়ে আনতে হবে বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) নবনিযুক্ত উপ-উপাচার্য ড. সাজেদুল করিম।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের সঙ্গে  যোগদান পরবর্তী মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের অন্তবর্তীকালীন সময়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত প্রশাসক অধ্যাপক ড. বদিউজ্জামান ফারুকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আবদুল কাদিরের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইসমাইল হোসেন বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা ও শাবি প্রেসক্লাবের সাংবাদিকরা।

সাজেদুল করিম বলেন, “ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের পর দেশে সবাই মতপ্রকাশের স্বাধীনতা ফিরে পেয়েছেন। দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। আমাদের প্রধান দায়িত্ব এই মুহূর্তে শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেওয়া।”

সাজেদুল করিম আরও বলেন, “বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের জন্য কাজ করেন। তারা যেন আরও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে পারেন, সেদিকে দৃষ্টি দিতে হবে।”

নবনিযুক্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো ইসমাইল হোসেন বলেন, “আমরা চাই, দ্রুত সময়ের মাঝে ক্লাস পরীক্ষা শুরু করে দেওয়া। শিক্ষার্থীরা বিভিন্ন মেসগুলোতে মানবেতর জীবনযাপন করছেন, তাদের হলগুলোতে পুনর্বাসন করা এখন সময়ের দাবি। ইতোমধ্যে হলে পুনর্বাসনের সমস্যা সমাধান কমিটি গঠন করা হয়েছে। আশা করি, সকল প্রতিকূলতা দূর করে আমরা দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে পারব।”

গত ২৬ আগস্ট হলে ছাত্রলীগের দোসর আছে এই সন্দেহে এলাকাবাসী শিক্ষার্থীদের হল ত্যাগে বাধ্য করে। নতুন করে ছাত্রদের হলে তুলতে অন্তবর্তীকালীন প্রশাসনের একটি আহ্বায়ক কমিটির কাজ চলমান রয়েছে।

Link copied!