• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬

আবরার ফাহাদের স্মরণে জাবিতে মৌন মিছিল ও স্মরণসভা


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৮:০৩ পিএম
আবরার ফাহাদের স্মরণে জাবিতে মৌন মিছিল ও স্মরণসভা
কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। ছবি : প্রতিনিধি

বুয়েট শিক্ষার্থী শহীদ আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘রেনোভেশন সোসাইটি জেইউ’-এর উদ্যোগে মৌন মিছিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এরপর সেখান একটি মৌন মিছিল বের করা হয়।

স্মরণ সভায় বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী ও রেনোভেশন সোসাইটি জেইউর সভাপতি  জাকিরুল ইসলাম বলেন, “হাজারো মানুষের রক্তের বিনিময়ে স্বৈরাচারের পতন হয়েছে। কিন্তু তার রেখে যাওয়া স্বৈরাচারী মনোভাব দেশের বিভিন্ন সেক্টরে এখনো চলমান। তাই অন্তর্বর্তীকালীন সরকারকে সেই স্বৈরাচারের পদচিহ্ন সব জায়গা থেকে দূর করতে হবে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজসহ সব জায়গায় সুষ্ঠু রাজনীতির চর্চা করার সুযোগ করে দিতে হবে।”

বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের ৪৬তম ব্যাচের আরেক শিক্ষার্থী শামসুজ্জামান সায়েম বলেন, “শহীদ আবরার ফাহাদ আমাদের সবাইকে ভারতের আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শিখিয়ে গিয়েছেন। তার আত্মত্যাগ আমরা কখনো ভুলতে পারব না। স্বৈরাচার হাসিনার পতনের মধ্যে দিয়ে যে নতুন বাংলাদেশের সৃষ্টি হয়েছে, সেই বাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সেই সঙ্গে সুষ্ঠু রাজনীতির চর্চা ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে সুষ্ঠু রাজনীতির অনুশীলন করতে হবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!