• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি গ্রেপ্তার


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০১:০৬ পিএম
শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি গ্রেপ্তার

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

শনিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১টার দিকে ময়মনসিংহ জেলার ভালুকা থানা এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৯ ও র‍্যাব-১৪।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৯-এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান সোহেল। তিনি জানান, র‌্যাব-৯ ও র‍্যাব-১৪ যৌথ অভিযান পরিচালনা করে ময়মনসিংহ জেলার ভালুকা থানা থেকে তাকে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমানের বিরুদ্ধে সিলেট কোতোয়ালি থানায় দণ্ডবিধির ১৪৩/ ১৪৭/ ১৪৮/ ৩২৪/ ৩০৭/ ৩০২/৩৪ ধারায় মামলা রয়েছে। গ্রেপ্তারের পর তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

খলিলুর রহমান নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের শিবপুর গ্রামের মো. আব্দুল আওয়াল মিয়ার ছেলে।

এর আগে, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানকে (২৪) গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার রাত দেড়টার দিকে নরসিংদীর রায়পুরা থানা এলাকা থেকে র‌্যাব-৯ ও র‌্যাব-১১ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকারবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় ১৯ জুলাই সাংবাদিক এ টি এম তুরাবের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত হত্যা মামলার আসামি শাবি ছাত্রলীগ সভাপতি খলিলুর রহমান। আন্দোলনের সময় শাবিপ্রবি এলাকায় পুলিশের ধাওয়ায় পানিতে পড়ে মারা যাওয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র রুদ্র সেন হত্যা মামলায়ও আসামি তিনি। এ দুটি ছাড়াও আন্দোলনের সময় আরও কয়েকটি সহিংস ঘটনার অন্যতম আসামি খলিল। এসব মামলার সব পলাতক আসামিকে ধরতে গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রেখেছে বলে জানায় র‍্যাব-৯।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!