• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

পাবিপ্রবি উপাচার্য ড. হাফিজা খাতুনের পদত্যাগ


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৪:৫৯ পিএম
পাবিপ্রবি উপাচার্য ড. হাফিজা খাতুনের পদত্যাগ
ড. হাফিজা খাতুন। ছবি : সংগৃহীত

পদত্যাগ করছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য ড. হাফিজা খাতুন। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, ট্রেজারার, প্রক্টর এবং ছাত্র উপদেষ্টার পদ খালি হলো।

বুধবার (২১ আগস্ট) দুপুরে তিনি বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম বলেন, “উপাচার্য ম্যাডাম ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন। নিয়ম অনুযায়ী তিনি বিশ্ববিদ্যালয়ের পদাধিকারী আচার্য রাষ্ট্রপতির বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানতে পেরেছি।”

এর আগে সোমবার (১৯ আগস্ট) দুপুরে দায়িত্ব পাওয়ার মাত্র ৫ দিনের মাথায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. মাসুদ রানা এবং ছাত্র উপদেষ্টা ড. মো. ইমরান হোসেন ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। এরপর থেকেই অভিভাবক শূন্য রয়েছে বিশ্ববিদ্যালয়। এর ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

শেখ হাসিনা সরকারের পতনের পর গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মোস্তফা কামাল খান, ট্রেজারার ড. কেএম সালাহ উদ্দিন পদত্যাগ করেন। গত ১৪ আগস্ট প্রক্টর ড. মো. কামাল হোসেন এবং ছাত্র উপদেষ্টা নাজমুল হোসেনকে সরিয়ে ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মাসুদ রানাকে প্রক্টর এবং ১৩ আগস্ট ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইমরান হোসেন ছাত্র উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছিল।

Link copied!