• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বেরোবিতে বিক্ষোভ


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৩:১০ পিএম
মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে বেরোবিতে বিক্ষোভ

ভারতে হিন্দু পুরোহিত কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটূক্তির প্রতিবাদে বৃষ্টিতে ভিজে মানববন্ধন ও সমাবেশ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)শিক্ষার্থীরা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে একত্রিত হন শিক্ষার্থীরা। পরে একটি মিছিল বের করে ক্যাম্পাসের আবু সাঈদ গেইট হয়ে মর্ডাণ মোড় প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা। এসময় শিক্ষার্থীরা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধের বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান।

এসময় ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’, ‘নবীর দুশমনের গালে গালে, জুতা মারো তালে তালে’, ‘সাবিলুনা কাবিলুনা, আল জিহাদ, আল জিহাদ’, ‘বিশ্বনবীর অপমান, সইবে না রে মুসলমান’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

সমাবেশে উপস্থিত শিক্ষার্থীদের হাতে ‘বিশ্বনবী আমার প্রাণ, তাইতো আমি মুসলমান‘, ‘আল্লাহর এই দুনিয়ায়, শাতিমে রাসুলের (সা) ঠাঁই নাই’, ‘নবীর আদেশে চলব, সব জুলুমাত রুখবো’, ‘বিশ্বনবীর অপমানে যদি না কাঁদে তোমার মন, মুসলিম নয়, মুনাফিক তুমি নবীজির দুশমন’সহ বিভিন্ন পোস্টার দেখা যায়।

বিশ্ব নবীকে কটূক্তির নিন্দা জানিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, “মানবতার শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (স:) কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না। যারা এসব করে তারা উগ্র। এসব ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানাই।”

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জসিম বলেন, “রাসুলুল্লাহ (স.) পৃথিবীর ১৭০ কোটি মুসলিমের শ্রদ্ধা এবং ভালোবাসার পাত্র। তার অবমাননায় আমরা ব্যথিত হই। তাই যতবারই আল্লাহর রাসুলকে নিয়ে অবমাননাকর মন্তব্য করা হবে আমরা এর প্রতিবাদ জানাব।”

Link copied!