• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬

শাবিপ্রবিতে দোয়া ও আলোচনা সভা


শাবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৩:৪৩ পিএম
শাবিপ্রবিতে দোয়া ও আলোচনা সভা

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আলোচনা সভা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের রুহের মাগফেরাত এবং আহদের সুস্থতা কামনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উদ্‌যাপন পরিষদের উদ্যোগে এই আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় স্কুল অব ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ. এম. সরোওয়ারউদ্দিন চৌধুরি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার অধ্যাপক মাওলানা আব্দুল মোছাব্বির।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক সাজেদুল করিম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ এছাক মিয়া ও প্রক্টর অধ্যাপক মো. মোখলেসুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “আমাদের জীবন খুবই ছোট। আমাদের নবীজির আদর্শে উদ্বুদ্ধ হয়ে সবাইকে নামাজ পড়তে হবে। শুধু নামাজ পড়লেই হবে না। নামাজ কায়েম করতে হবে।”

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সাজেদুল করিম ‘শিক্ষার্থীদের মহাগ্রন্থ আল কোরআন ও বুখারি শরীফ ভালোভাবে পড়ার আহ্বান জানিয়ে মহানবী (স.) এর জীবনীর ওপর তাৎপর্যপূর্ণ আলোচনা করেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!