• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

পদত্যাগ করলেন নোবিপ্রবির ভিসি


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ১১:৫৪ এএম
পদত্যাগ করলেন নোবিপ্রবির ভিসি
ড. দিদারুল আলম। ছবি : সংগৃহীত

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য ড. দিদারুল আলম। মঙ্গলবার (২০ আগস্ট) সকাল ১০টার দিকে মেইলের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর তিনি পদত্যাগপত্র পাঠান। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেন।

একই দিন সকাল সাড়ে ১০টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমন্বয়ক আলজকি হোসেন।  

ড. দিদারুল আলমের পদত্যাগ পত্রে উল্লেখ করেছেন, “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার (ক) স্মারকের মাধ্যমে প্রথম মেয়াদে এবং (খ) নম্বর স্মারকের মাধ্যমে ভাইস চ্যান্সেলর পদে দ্বিতীয় মেয়াদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় যোগদান করি। বর্তমানে ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি অনতিবিলম্বে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের  পদ থেকে পদত্যাগ করছি। উল্লেখ্য, ২০২০ সালের ৩০ জুন আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে মৃত্তিকা,পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক চাকরি থেকে অবসর গ্রহণ করি।”

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমন্বয়ক আলজকি হোসেন বলেন, “এখনো উপ-উপাচার্য ড. মোহাম্মদ আব্দুল বাকি ও রেজিস্ট্রার জসিম উদ্দিনের পদত্যাগ করেনি।  তাদের পদত্যাগের দাবিতেও আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।”

এ বিষয়ে ড. দিদারুল আলমের মোবাইল ফোনে যোগাযোগ করা হল তিনি ফোন রিসিভ করেননি।  
 

Link copied!