• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

জাবিতে নেই বিদ্যুৎ পানি, বন্ধ ইন্টারনেট


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৯:১৬ এএম
জাবিতে নেই বিদ্যুৎ পানি, বন্ধ ইন্টারনেট

কোটা সংস্কারের দাবিতে পুলিশ ও আন্দোলনকারীদের সংঘর্ষের পর বিদ্যুৎ, পানি ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন রয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। বুধবার (১৭ জুলাই) রাত সাড়ে ১০টা থেকে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল পর্যন্ত সেখানে একই পরিস্থিতি।

শিক্ষার্থীরা জানান, পুলিশের সঙ্গে সংঘর্ষের পর সন্ধ্যায় কিছু শিক্ষার্থী হল ছেড়ে চলে যান। পরে বিদ্যুৎ চলে যাওয়ার পরপরই আরও অনেকে হল ছাড়েন। অনেকে রাত দেড়টার দিকেও হল ছেড়েছেন।

বুধবার বিকেল সোয়া ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারসংলগ্ন সড়কে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পুলিশ ও কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ হয়।

পরে বিকেল সোয়া ৫টার দিকে শিক্ষার্থী ও পুলিশের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হলে পুলিশ আন্দোলনকারীদের লক্ষ্য করে টিয়ারশেল, রাবার বুলেট, ছররা গুলি নিক্ষেপ করে।

এদিন দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভা থেকে বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হলে কোটা নিয়ে আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন ঘেরাও করেন। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমসহ সিন্ডিকেট সদস্যরা অবরুদ্ধ হয়ে পড়েন।

Link copied!