• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

টিএসসিতে পুলিশের সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ, ডাকসুর সাবেক নেতা আটক


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ০৪:৫৪ পিএম
টিএসসিতে পুলিশের সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ, ডাকসুর সাবেক নেতা আটক
ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে আটক করে পুলিশ। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ডাস চত্বর এলাকায় সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে টিএসসি এলাকায়। একই সময় ওই এলাকা থেকে ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসেনকে আটক করে পুলিশ। বুধবার (১৭ জুলাই) দুপুর আড়াইটায় ডাস চত্বরের পাশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে ডাকসুর সাবেক নেতা আখতার হোসেনসহ তিনজন এসে অবস্থান নেন। এ সময় পুলিশের পক্ষ থেকে তাদের চলে যেতে বললে সেখানে তারা শুয়ে পড়েন। এ সময় সাংবাদিকেরা তাদের চারদিকে ঘিরে দাঁড়ান। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু তারা সেখানে অবস্থান করলে পুলিশ কিছুক্ষণ পর সরে যায়।

এ সময় সাংবাদিকেরা চলমান আন্দোলন সম্পর্কে তাদের বক্তব্য নেওয়ার সময় পুলিশের দিক থেকে জটলা উদ্দেশ করে চার থেকে পাঁচটি সাউন্ড গ্রেনেড ছোড়া হয়। এ সময় সবাই ছত্রভঙ্গ হয়ে গেলে আখতার হোসেনকে আটক করে নিয়ে যায় পুলিশ।

পরে কাভার্ড ভ্যানের ভেতর থেকে আখতার হোসেন বলেন, “সারা দেশের শিক্ষার্থীদের ওপর যেভাবে হামলা হয়েছে, এর দায় সরকার এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।”

এর আগে দুপুর ২টায় রাজু ভাস্কর্য এলাকায় গায়েবানা জানাজা ও কফিন শোভাযাত্রার ঘোষণা দিয়েছিলেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর কারণে তারা এখনো কর্মসূচি পালন করতে পারেনি।

জানতে চাইলে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, “আমরা বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত মানি না। আমরা হলেই থাকব, হল ছাড়ব না। এটা আন্দোলন বানচালের অপচেষ্টা।”

Link copied!