• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কর্মবিরতির ঘোষণা


নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কর্মবিরতির ঘোষণা
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি : প্রতিনিধি

সর্বজনীন পেনশন সংক্রান্ত ‘প্রত্যয় স্কিম’ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে সর্বাত্মক আন্দোলনের কর্মসূচি হিসেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এদিকে বিশ্ববিদ্যালয়ে বর্তমানে পবিত্র ঈদুল আজহা ও গ্রষ্মকালীন ছুটি চলমান আছে। বৃহস্পতিবার (৪ জুলাই) পর্যন্ত এই ছুটি এবং শুক্রবার-শনিবার সাপ্তাহিক ছুটির পর ৭ জুলাই ক্লাস শুরু হওয়ার কথা ছিল। এরই মধ্যে শিক্ষক সমিতি অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করায় ক্লাস শুরু হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

রোববার (৩০ জুন) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ১৩ মার্চ জারি করা ‘প্রত্যয় স্কিম’ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ না হওয়ায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত কর্মসূচির সঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি একাত্মতা পোষণ করছে। কর্মসূচির অংশ হিসেবে সোমবার থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে। এসময় ক্লাস-পরীক্ষা, দাপ্তরিক কাজসহ সকল ধরনের কার্যক্রম থেকে শিক্ষকরা বিরত থাকবে। এছাড়া আগামী ৭ জুলাই বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জ ‘মুখবন্ধে’ উপস্থিত হয়ে শিক্ষকরা সর্বাত্মক কর্মবিরতি পালন করবে।

ওই কর্মসূচি বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বতঃস্ফূর্ত সহযোগিতা প্রত্যাশা করেছে শিক্ষক সমিতি।

Link copied!