• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

নজরুল বিশ্ববিদ্যালয় ও মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি


নজরুল বিশ্ববিদ্যালয় ও মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি
ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে এই সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। ছবি : প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা-গবেষণা-উন্নয়নসহ ১৮টি ক্ষেত্রে তিন বছরের সমঝোতা চুক্তি হয়েছে।

শনিবার (৮ জুন) ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে এই সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রকৌশলী ড. মো. তৌহিদুল ইসলাম চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. ফরহাদ হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. এ আর এম সোলাইমান, ট্রেজারার প্রফেসর ড. সিরাজুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. মীর মো. মোজাম্মেল হক, নজরুল বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) মো. নজরুল ইসলাম, এপিএ ফোকাল পয়েন্ট ও অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সৌমিত্র শেখর বলেন, “শিক্ষা গবেষণা উন্নয়নকে সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রা শুরু করেছে। উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে একাধিক বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক সহযোগিতা আমাদের আরও শানিত করবে। সে কারণে মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই সমঝোতা চুক্তি অতীব গুরুত্বপূর্ণ।”

Link copied!