• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবিতে চার প্রভোস্টসহ প্রশাসনিক ও দাপ্তরিক পদে নতুন ৮ মুখ


ইবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০৪:০৫ পিএম
ইবিতে চার প্রভোস্টসহ প্রশাসনিক ও দাপ্তরিক পদে নতুন ৮ মুখ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চার হল প্রভোস্টসহ প্রশাসনিক ও দাপ্তরিক পদে নতুন আটজনকে নিয়োগ দেওয়া হয়েছে। 

রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। 

উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ তাদেরকে এসব পদে নিয়োগ দেন।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ছাত্র উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম। আগামী এক বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়েছে। অন্যদিকে আইআইইআরের পরিচালক হিসেবে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.  ফারুকুজ্জামান খানকে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৩ বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

এদিকে পরিবহন প্রশাসক হিসেবে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এম. এয়াকুব আলী, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে শাখার উপ-পরিচালক আনার পাশাকে নিয়োগ দেওয়া হয়েছে।  পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তারা এ পদে বহাল থাকবেন।

এ ছাড়া সাদ্দাম হোসেন হল প্রভোস্ট হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, বেগম খালেদা জিয়া হল প্রভোস্ট হিসেবে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জালাল উদ্দিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট হিসেবে আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম রাশেদুজ্জামান ও শেখ হাসিনা হল প্রভোস্ট হিসেবে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. এ কে এম শামসুল হক ছিদ্দিকীকে নিয়োগ দেওয়া হয়েছে। 

২৮ সেপ্টেম্বর থেকে আগামী এক বছরের জন্য তারা দায়িত্ব পালন করবেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ কে এম রাশেদুজ্জামান বলেন, “ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে আন্তরিক ধন্যবাদ আমাকে এ পদে নিয়োগ দেওয়ার জন্য। আমি সততা ও ন্যায় নিষ্ঠার সাথে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করব। এ ছাড়া সকল সিনিয়র শিক্ষক, পূর্ববর্তী প্রভোস্ট এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে আলোচনা করে হলের সার্বিক উন্নয়নে কাজ করব।”

পরিবহন প্রশাসক অধ্যাপক ড. এম. এয়াকুব আলী বলেন, “আমাকে এই দায়িত্ব দেয়ার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি। এই সেক্টর থেকে সকল প্রকার অনিয়ম-দুর্নীতি দূর করতে আমি সচেষ্ট থাকব।”

Link copied!