• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

শরীরচর্চার শিক্ষকদের সুখবর দিল মাউশি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০১:৫০ পিএম
শরীরচর্চার শিক্ষকদের সুখবর দিল মাউশি
লোগো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শরীরচর্চা বিষয়ের সহকারী শিক্ষকেরা উচ্চতর স্কেল পেলেন। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক এ বি এম রেজাউল করিম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। 

অফিস আদেশে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদে নিয়োগ প্রাপ্ত কাম্য যোগ্যতাবিহীন শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে গঠিত সাব কমিটির প্রতিবেদনের আলোকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা- ২০২১-এর ২০ অনুচ্ছেদ অনুযায়ী শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতার সরকারি অশে স্থগিত, বাতিল ও ছাড়করণের লক্ষ্যে গঠিত আপিল কমিটির চলতি বছরের এপ্রিলের ১৭ তারিখে অনুষ্ঠিত সভায় নিম্নরূপ। সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সুপারিশ করা হয়।

আরও বলা হয়েছে, বিপিএড সনদ ছাড়া নিবন্ধন সনদ অর্জনের সুযোগ না থাকায় ২০০৫ সালের ২৩ মার্চের আগের কমিটি কর্তৃক নিয়োগের মাধ্যমে সহকারী শিক্ষক (শরীরচর্চা) পথে নিয়োগকৃত কাম্য যোগ্যতাবিহীন শিক্ষকরা যোগদানের তারিখ হতে ৫ (পাঁচ) বছরের মধ্যে কাম্য যোগ্যতা অর্জন করলে এই সব শিক্ষকদের এমপিওভুক্ত এবং তাদের উচ্চতর স্কেল প্রদান করার বিষয়ে সভায় সুপারিশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত সুপারিশ বাস্তবায়নের সংশ্লিষ্ট কমকর্তাদের জন্য অনুরোধ করা হয়।

Link copied!