• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাবির ইফসার দায়িত্বে মনিরুজ্জামান-সাদমান


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৬:৫০ পিএম
জাবির ইফসার দায়িত্বে মনিরুজ্জামান-সাদমান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ইয়ুথ ফর সোশ্যাল এইড’র (ইফসা) ২০২৪-২৫ সেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ৪৯তম আবর্তনের উদ্ভিদ বিজ্ঞান  বিভাগের শিক্ষার্থী মো. মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক হিসেবে ৫০তম আবর্তনের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাদমান হক দায়িত্ব গ্রহণ করেছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বরে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঘোষিত এই কমিটিতে সহ-সভাপতি হিসেবে সুরভী আক্তার (৪৯), মিরাজ খান (৪৯), মো. মুহিব্বুল্লাহ (৪৯), পপি হালদার ( ৪৯) ও সহ-সাধারণ সম্পাদক হিসেবে মো. মোবাশ্বির হুসাইন রিফাত (৫০) দায়িত্ব গ্রহণ করেছেন।

কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে তাহিয়া চৌধুরী তাহা (৫০) এবং কোষাধ্যক্ষ পদে এস এইচ মুজাহিদ (৫১) তাদের স্ব স্ব দায়িত্ব গ্রহণ করেন।

কমিটির অন্যান্যদের মধ্যে রয়েছেন, দপ্তর সম্পাদক পদে তাজুল ইসলাম (৫১), সহ-দপ্তর সম্পাদক পদে আমিরুল ইসলাম (৫১), শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক পদে রাকিব হাসান (৫১), সহ-শিক্ষাবিষয়ক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস খুশবু (৫১), ছাত্রউপবৃত্তি সম্পাদক পদে সাজেদুল কালাম (৫০), সহ-ছাত্রউপবৃত্তি সম্পাদক পদে তপু চন্দ্র দাশ (৫০),  তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে প্রনব কুমার রায় (৫১), স্বাস্থ্যবিষয়ক সম্পাদক পদে সজীব বর্মন আকাশ (৫০), পরিকল্পনাবিষয়ক সম্পাদক পদে মো. নাসির উদ্দীন (৫১), উপপরিকল্পনাবিষয়ক সম্পাদক পদে শামীমা আক্তার লিমা (৫১)।

এ ছাড়া কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন, আল-ইমরান (৫১), আব্দুর রহিম (৫২), মো. রোহান ফেরদৌস (৫২), মো. সাব্বির হাসান শুভ (৫২) ও ইমন (৫২)।

এ সময় নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সমাজের সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করার এবং ক্ষুদ্র কিছু প্রচেষ্টার মাধ্যমে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখার আশাবাদ ব্যক্ত করেন।

ইফসা হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। ২০১৪ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি সমাজের সুবিধাবঞ্চিতদের বিভিন্নভাবে সহযোগিতা এবং তাদের সমস্যা থেকে উত্তরণের জন্য কাজ করে আসছে।

Link copied!