• ঢাকা
  • মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জবিতে কনসার্ট না হওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া শিক্ষার্থীদের


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৯:২৩ পিএম
জবিতে কনসার্ট না হওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া শিক্ষার্থীদের
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কোনো কনসার্ট হচ্ছে না বলে জানিয়েছেন উপাচার্য উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক সভায় কনসার্ট না হওয়ার বিষয়টি জানান উপাচার্য।

কনসার্ট হবে না হওয়ার ঘোষণায় পক্ষে-বিপক্ষে কথা বলছেন শিক্ষার্থীরা।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাকিব বলেন, “কনসার্ট হোক, বা না হোক সেটা নিয়ে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা বিচার হয় না। কনসার্ট হতেই হবে, এমন কোনো আইন নেই। তাই প্রশাসন চাইলে করতে পারে, নাও করতে পারে।”

বাংলা বিভাগের শিক্ষার্থী রিচি বলেন, “বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে একটু আনন্দ উৎসব হবে, এটা আমাদের প্রত্যাশা ছিল। কারণ বছরে একবার এই দিবসটি আসে। তাই আমাদের জন্য একটা অনুষ্ঠান রাখলে ভালো হতো।”

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, “বিশ্ববিদ্যালয়ে কনসার্ট হবে, এমন কোনো কিছু প্রস্তাবনায় নেই। তাহলে বাতিল হয় কীভাবে? আমরা কনসার্ট করব না, ব্যাপার টা এমন নয়। আমরা বিশ্ববিদ্যালয় দিবসের জন্য প্রায় ২ ঘণ্টা সময় রেখেছি। যেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগগুলো থেকে প্রোগ্রামে পারফর্ম করবে।”

রেজাউল করিম আরও বলেন, “আমরা এমনভাবে সেদিন সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করব, সেখানে একটা কনসার্টে যা থাকে, এখানে সবই থাকবে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!