• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬

শাবিপ্রবির প্রক্টরসহ ৮ প্রশাসনিক পদে জনবল নিয়োগ


শাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৪:০৫ পিএম
শাবিপ্রবির প্রক্টরসহ ৮ প্রশাসনিক পদে জনবল নিয়োগ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক, প্রক্টর ও ৬টি আবাসিক হলের প্রভোস্ট নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য নিশ্চিত করা হয়।

ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক হিসেবে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. এছাক মিয়া, প্রক্টর হিসেবে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মোখলেসুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।

ছাত্রদের তিনটি আবাসিক হলের মধ্যে শাহপরাণ হলের প্রভোস্ট হিসেবে ফুড ইঞ্জিনিয়ার অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. ইফতেখার আহমদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট হিসেবে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন এবং সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট হিসেবে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিমকে দায়িত্ব দেওয়া হয়।

এছাড়া ছাত্রীদের তিনটি আবাসিক হলের মধ্যে প্রথম ছাত্রী হলের প্রভোস্ট হিসেবে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. দিলারা রহমান, বেগম সিরাজুন্নেসা চৌধুরি হলের প্রভোস্ট হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সাবিহা আফরিন এবং বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট হিসেবে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. সালমা আখতারকে নিয়োগ দেওয়া হয়েছে।

রেজিস্ট্রার দপ্তরের পৃথক পৃথক অফিস আদেশে একযোগে ছাত্র উপদেষ্টা ও প্রক্টরসহ ৮টি প্রশাসনিক পদে এই নিয়োগ প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিয়োগপ্রাপ্তদের দায়িত্ব পালন করতে বলা হয়েছে। দায়িত্ব পালনের জন্য বিধিমোতাবেক ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রাপ্য হবেন বলেও উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকার পতনের পর উপাচার্য, উপ-উপাচার্যসহ প্রায় ৮৫টি প্রশাসনিক পদ শূন্য হয়। ফাঁকা পদগুলোতে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়োগ দেওয়া শুরু করেছে।

Link copied!