জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির সভাপতি বিজয়, সম্পাদক ইমন


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৫:০২ পিএম
জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির সভাপতি বিজয়, সম্পাদক ইমন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের সংগঠন ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটি’র কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের শিক্ষার্থী আল আমিন বিজয় এবং সাধারণ সম্পাদক হয়েছেন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী হাসিবুল হোসাইন ইমন।

শুক্রবার (৫ জুলাই) সংগঠনের উপদেষ্টাদের স্বাক্ষরিত এক বিবৃতিতে নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আল আমিন বিজয় বলেন, “একটি চিন্তাশীল, সৃজনশীল এবং গবেষণামুখী প্রজন্ম গড়ার লক্ষ্যে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির প্রতিষ্ঠা করা হয়। স্নাতক সম্মানের শিক্ষার্থীদের গবেষণামুখী করতে এই গবেষণা সংসদ কাজ করে যাবে।”

সাধারণ সম্পাদক হাসিবুল হোসাইন ইমন বলেন, “আমি স্বপ্ন দেখি, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকেই গবেষণার ধাপ সম্পর্কে জানতে পারবে। নিজের বিষয়ভিত্তিক পড়াশোনার পাশাপাশি গবেষণাকে প্রাধান্য দেবে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণায় দুর্বার গতিতে এগিয়ে নিয়ে যাবে। এই সংগঠনের মাধ্যমে আমরা একসঙ্গে নতুন নতুন গবেষণা উদ্যোগ গ্রহণ করব এবং একাডেমিক উৎকর্ষতায় নিজেদের প্রতিষ্ঠিত করার চেষ্টা করব।”

নবগঠিত এ কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন মঈনুর রহমান ও ফাতেমা আক্তার এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে আছেন আবু রোম্মান ও হৃদয় হালদার। কোষাধ্যক্ষ হিসেবে আছেন ফারজানা আফরোজা তাসনিম।

এছাড়াও সংগঠনের অন্যান্য কার্যাবলী পরিচালনার সুবিধার্থে মোট আটটি উইংসে কাজ করে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটি।

Link copied!