• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ৩০ সেপ্টেম্বর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৮:১৭ পিএম
জাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ৩০ সেপ্টেম্বর
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম বর্ষের (২০২৩-২৪) শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী ৩০ সেপ্টেম্বর।

রোববার (১৫ সেপ্টেম্বর) জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ মহিউদ্দিনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এদিন দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), আবাসিক হলগুলোর প্রভোস্ট, ওয়ার্ডেন, আবাসিক শিক্ষক, উপ-রেজিস্ট্রার (শিক্ষা) প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় নবনির্মিত বীর প্রতীক তারামন বিবি এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম হলে শিক্ষার্থীদের উঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং এ লক্ষ্যে শিক্ষার্থীদের আবাসিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া আবাসিক হলগুলোর প্রয়োজনীয় সংস্কার কার্যক্রম তদারকি করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী এবং হল প্রভোস্টগণের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (২০২৩-২৪ শিক্ষাবর্ষের) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলতি বছরের ২২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি শেষ হয়। ভর্তি কার্যক্রম শেষে গত ২১ জুলাই থেকে ৫৩তম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও তৎকালীন সময়ে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে শ্রেণি কার্যক্রম শুরু করতে পারেনি জাবি প্রশাসন।

Link copied!