• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ঢাবিতে ছাত্রলীগের হামলার বর্ণনা দিলেন জবি শিক্ষার্থী


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৭:৩৮ পিএম
ঢাবিতে ছাত্রলীগের হামলার বর্ণনা দিলেন জবি শিক্ষার্থী
আহত জবি শিক্ষার্থী। ছবি : প্রতিনিধি

রাজু ভাস্কর্যের সামনে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে হামলা করেছে ছাত্রলীগ। পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে সোমবার (১৫ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে সংঘাত। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২৫ জন শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনার বর্ণনা জানিয়েছেন জবি শিক্ষার্থী।

সোমবার দুপুর দেড়টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস থেকে  প্রায় ৫০০-৬০০ শিক্ষার্থীর একটি মিছিল রাজু ভাস্কর্যে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্ল্যাটফর্ম থেকে প্রধানমন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহারের দাবির কর্মসূচিতে অংশ নিলে হামলার শিকার হন।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক জবি শিক্ষার্থী বলন, “আমরা রাজু ভাস্কর্যে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। একপর্যায়ে সূর্য সেন হলে আমাদের আন্দোলনকারীরা আটকে থাকার খবর এলে আমরা হলের দিকে যেতে থাকি। কিন্তু ঢাবির ভিসি চত্বরের সামনে এলে হেলমেট পরিহিত এবং দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা করেন ছাত্রলীগের কর্মীরা। হামলায় আমাদের অনেক শিক্ষার্থী আহত হন। এরপর আহতদের ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে নিয়ে যাওয়া হয়।”

জবির ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নূরনবী সিদ্দিক বলেন, “মেয়েদের নিরাপত্তা দেওয়ার জন্য আমরা সামনে কয়েকজন ছেলে দাঁড়িয়ে গেলে এলোপাথাড়ি বাঁশ দিয়ে পেটানো শুরু করেন ছাত্রলীগের কর্মীরা। আমরা হামলা থেকে বাঁচার জন্য বাসের মধ্যে আশ্রয় নিলে, নামার সময় এক এক করে মারতে শুরু করেন।”

পরবর্তীতে জবির অনেক শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হলেও পুরান ঢাকার ন্যাশনাল মেডিকেল কলেজ থেকে প্রাথমিক সেবা প্রদান করা হয়।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!