• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘অ্যাফিলিয়েশন ফি’ পরিশোধের জন্য কারিগরি শিক্ষা বোর্ডের নির্দেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ১০:৫৭ এএম
‘অ্যাফিলিয়েশন ফি’ পরিশোধের জন্য কারিগরি শিক্ষা বোর্ডের নির্দেশ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে ‘অ্যাফিলিয়েশন ফি’ পরিশোধের আহ্বান জানানো হয়েছে। বিষয়টি অতি জরুরি উল্লেখ করে দেশের সকল বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট টেকনোলজি প্রতিষ্ঠানসমূহের অধ্যক্ষ বরাবর নির্দেশনা পাঠানো হয়।

শনিবার (৪ নভেম্বর) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মো.মিজানুর রহমান এর স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন কিছু বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটসহ ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন- মেরিন টেকনোলজি, ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার, ডিপ্লোমা ইন টেক্সটাইল, ডিপ্লোমা-ইন-ফরেস্ট্রি, ডিপ্লোমা-ইন- ফিশারিজ, ডিপ্লোমা-ইন-ফিশারিজ (ইন-সার্ভিস), ডিপ্লোমা-ইন-এনিমেল হেলথ, ডিপ্লোমা-ইন-লাইভস্টক, ডিপ্লোমা-ইন- টেকনিক্যাল এডুকেশন, ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (নেভাল) টেকনোলজি পরিচালনাকারী প্রতিষ্ঠানের অ্যাফিলিয়েশন ফি হালনাগাদ (২০২০-২০২৪) জমা দেওয়া হয়নি। এ্যাফিলিয়েশন ফি হালনাগাদ না করার কারণে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করতে বিঘ্নতা সৃষ্টি হচ্ছে। এ অবস্থায় উল্লিখিত শিক্ষাক্রম/টেকনোলজি পরিচালনাকারী সকল প্রতিষ্ঠানের এ্যাফিলিয়েশন ফি ২০২০-২০২৪ খ্রি. পর্যন্ত পরিশোধ করে হালনাগাদ করার জন্য অনুরোধ জানানো হলো।

Link copied!