• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

ফের শাবিপ্রবির শাহপরান হলে বিপুল পরিমাণ অস্ত্র ও মদের বোতল উদ্ধার


শাবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৬:০৭ পিএম
ফের শাবিপ্রবির শাহপরান হলে বিপুল পরিমাণ অস্ত্র ও মদের বোতল উদ্ধার
উদ্ধার করা অস্ত্র ও মদের বোতল। ছবি : প্রতিনিধি

ফের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শাহপরাণ হলে বিপুল পরিমাণ জিইআই পাইপ, রামদা, চাইনিজ কোড়াল, চাকু, নেশা সরঞ্জাম, মদের বোতল, স্ট্যাম্প, রড ও হেলম্যাট উদ্ধার করা হয়েছে।  

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমদ।

ইফতেখার আহমদ জানান, গত ৮ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির অভিযানে ও ১০ অক্টোবর হলের কর্মচারীরা রুম পরিষ্কার করতে গিয়ে দেশীয় অস্ত্র ও মাদক সামগ্রীগুলো উদ্ধার করে। হলের ১০৬, ২০২, ৪১৭, ৪১৯, ৪২৩, ৪২৪ ও ৪২৭ নম্বর রুমগুলোতে এই অবৈধ সরঞ্জাম গুলো পাওয়া যায়।

সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফয়সাল হোসেন বলেন, “বিগত শেখ হাসিনা স্বৈরাচারের আমলে তার দোসর ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের হলগুলোকে অস্ত্রাগারে পরিণত করেছিল। গত ১৭ জুলাই ছাত্রদের তল্লাশি করেও প্রচুর অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছিল।”

ইফতেখার আহমদ বলেন, “যে রুমগুলোতে অবৈধ সরঞ্জাম পাওয়া গেছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তীতে যদি কেউ এই ধরনের অপরাধমূলক কাজে জড়িত পাওয়া যায়, তাদের বিরুদ্ধে বিদ্যমান আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”  

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোখলেসুর রহমান বলেন, “এই বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। যাদের রুমে এই অস্ত্র ও মাদক সামগ্রী পাওয়া গেছে এদের কেউ যদি হলের নতুন সিট বণ্টন প্রক্রিয়ায় সিট পেয়ে থাকেন, তাহলে তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এর আগে গত ১৭ জুলাই এ হলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে তল্লাশি চালালে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র, আগ্নেয়াস্ত্র, মাদক উদ্ধার করা হয়।

Link copied!