• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

ফ্যাসিস্ট সরকারের দালাল মেইনস্ট্রিম মিডিয়া : মাহমুদুর রহমান


ইবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৩:৪৯ পিএম
ফ্যাসিস্ট সরকারের দালাল মেইনস্ট্রিম মিডিয়া :  মাহমুদুর রহমান

মেইনস্ট্রিম মিডিয়া ফ্যাসিস্ট সরকারের দোসর বলে মন্তব্য করেছেন আমার দেশ পত্রিকার সম্পাদক ড. মাহমুদুর রহমান। বৃহস্পতিবার (১০ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন মন্তব্য করেন।

ড. মাহমুদুর রহমান বলেন, “আপনারা সোশ্যাল মিডিয়ায় বিপ্লব করেছেন। এবারের বিপ্লব সোশ্যাল মিডিয়ার বিপ্লব। কারণ মেইনস্ট্রিম মিডিয়া সরকারের দালাল। তারা আন্দোলনের সময় কোনো ভূমিকা রাখেনি। এরা কোনো না কোনোভাবে সরকারের দালাল। দুঃখজনক হলেও ভারতের হিন্দুত্ববাদের প্রধান দালাল এই মিডিয়া। তাদের বিরুদ্ধেও এই বিপ্লব সফল হয়েছে।”

তিনি বলেন, “দুটি বিষয়ের জন্য আমরা এ লড়াই করেছি। একটা হলো ফ্যাসিবাদী সরকারের পতন। যেটাতে আমরা সফল হয়েছি। আর দ্বিতীয়টি হলো ভারতের আধিপত্যের বিরুদ্ধে সংগ্রাম। এটি থেকে আমরা মুক্তি পাইনি। ১৬ বছরের স্বৈরাচার আওয়ামী সরকারের মদদে ভারতের হিন্দুত্ববাদ এদেশে প্রতিষ্ঠিত হয়েছিল। যদিও এদেশের ৯০ ভাগ মানুষ মুসলমান। এখন নতুন বাংলাদেশে আবার একবার সুযোগ হয়েছে ভারতের হিন্দুত্ববাদকে চিরতরে মুছে ফেলার। এজন্য আমাদের সবসময় সতর্ক থাকতে হবে। আমাদের বুদ্ধিবৃত্তিক চর্চা অব্যাহত রাখতে হবে। স্বৈরাচার সরকারের অপকর্ম বারবার মেইনস্ট্রিম ও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরতে হবে।”

এসময় মতবিনিময় সভায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও আমার দেশ পত্রিকার নগর সম্পাদক এম আব্দুল্লাহ, এবি পার্টির আহ্বায়ক অধ্যাপক ড. মেজর আব্দুল ওয়াহাব মিনার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবি সমন্বয়ক এস এম সুইটসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Link copied!