• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাবির হলে ‘ভয়ংকর’ মাদকসহ বহিরাগত আটক


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৭:৪৩ পিএম
জাবির হলে ‘ভয়ংকর’ মাদকসহ বহিরাগত আটক
আটক মো. সামি। ছবি : প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শহীদ তাজউদ্দীন আহমেদ হলে ভয়ংকর মাদক মরফফিন প্যাথেড্রিনসহ এক বহিরাগতকে আটক করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে শহীদ তাজউদ্দীন আহমেদ হলের ৮ তলার বি ব্লকের সিঁড়ির পাশে মাদক সেবন করা অবস্থায় তাকে আটক করা হয়।

আটক ব্যক্তির নাম মো. সামি। তিনি নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার ১নং হাজীনগর ইউনিয়নের খোরশেদ আলম মণ্ডলের ছেলে।

সামির স্বীকারোক্তি অনুযায়ী, এখানে ঘুরতে এসেছিলেন, অনেক দিন থেকেই তিনি নেশার সঙ্গে জড়িত। এ কারণে তার বাবা তাকে রিহাবে রেখেছিলেন। কিন্তু তিনি কোনোভাবে এখান থেকে বের হয়ে আসতে পারছেন না।

হল প্রোভোস্ট অধ্যাপক আবদুছ ছাত্তার বলেন, “রাতে বিষয়টি নিশ্চিত হওয়ার পর আমি প্রশাসনকে জানাই এবং আটক ব্যক্তিকে নিরাপত্তা শাখায় হস্তান্তর করা হয়। এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। তিনি যার আশ্রয়ে ছিলেন, তাকে আমরা আজকের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করব এবং হল প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।”

নিরাপত্তাকর্মীদের সহায়তায় শিক্ষার্থীদের উপস্থিতিতে অপরাধীকে নিরাপত্তা শাখার সহকারী পরিচালক আ. বাছেত মিয়ার তত্ত্বাবধানে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, “আটক ব্যক্তি যে মাদক সেবন করা অবস্থায় ধরা পড়েছে, এটা অনেক ভয়াবহ একটা মাদক (মরফফিন প্যাথেড্রিন নামে পরিচিত)। এই মাদক যদি সে হলে কোনোভাবে ছড়িয়ে দিত, তাহলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতো। তাই হলে কাউকে আশ্রয় দেওয়ার আগে তার সম্পর্কে ভালোভাবে জেনে আশ্রয় দিতে হবে। এই মুহূর্তে আমরা তার বিরুদ্ধে কোনো মামলা করতে পারছি না, মামলার জন্য প্রমাণ হিসেবে অভিযুক্ত ব্যক্তির কাছে একটা নির্দিষ্ট পরিমাণ মাদক থাকতে হয়। কিন্তু তার কাছে সেটা নেই। আমরা তার পরিবারকে জানিয়েছি, তারা এলে একটা ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!