• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ইংলিশ মিডিয়াম স্কুল শিক্ষার্থীদের বঞ্চিত করছে : শিক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০৪:৪২ পিএম
ইংলিশ মিডিয়াম স্কুল শিক্ষার্থীদের বঞ্চিত করছে : শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ছবি : সংগৃহীত

দেশের অধিকাংশ ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুল স্বাভাবিকের চেয়ে এক হাজার গুণ বেশি বেতন আদায় করেও শিক্ষার্থীদের নানাভাবে বঞ্চিত করছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

বুধবার (৩ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে শিক্ষার্থীদের জন্য ‘ডিএনসিসি স্মার্ট স্কুল বাস সার্ভিস’ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “এক হাজার গুণ বেশি ফি নিয়ে অনেক মিডিয়াম স্কুল কেন নিজস্ব ক্যাম্পাস তৈরি করতে পারছে না। বিদ্যালয়ের রুমগুলো কনভার্ট করে পরিচালিত হবে, সেটা সাময়িকভাবে দেওয়া যায়। কিন্তু আজীবন আমি সেখানে থেকে যাব, আর বিদ্যালয়ের যে সারপ্লাস হবে সেটা আমরা যারা উদ্যোক্তা তারা পকেটে করে নিয়ে যাব, বিদ্যালয়ের জন্য কোনো ক্যাম্পাস করব না, সেই অরাজকতা আমরা চলতে দিতে পারি না।”

এ সময় যানজট থেকে মুক্তির জন্য উত্তরের প্রতিটি স্কুলকে দ্রুত নিজস্ব পরিবহন সার্ভিস চালুর করা না হলে স্কুল বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম

যানজট রাজধানীবাসীর নিত্যদিনের সমস্যা হলেও যে কটি কারণ ভোগান্তির মাত্রা বাড়ায় তার মধ্যে অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান। স্কুল-কলেজ শুরু বা ছুটির সময়ে নাভিশ্বাস অবস্থায় পড়েন সাধারণ মানুষ।

স্কুলকেন্দ্রিক যানজট থেকে মুক্তি দিতে এবার ‘ডিএনসিসি স্মার্ট স্কুল বাস সার্ভিস’ চালু করল ঢাকা উত্তর সিটি করপোরেশন। প্রাথমিকভাবে বিআরটিসির তিনটি বাস দিয়ে শিক্ষার্থীদের আনা-নেয়ার কার্যক্রম শুরু হলো। যার আওতায় সেবা পাবে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

Link copied!