ক্লাসের সময়ে শিক্ষার্থীদের আড্ডা দেখতে চাই না : ইবি উপাচার্য


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৫:৪৭ পিএম
ক্লাসের সময়ে শিক্ষার্থীদের আড্ডা দেখতে চাই না : ইবি উপাচার্য

ক্লাসের সময় শিক্ষার্থীরা দল বেঁধে আড্ডা দিচ্ছে, এমনটি দেখতে চান না বলে জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। তিনি বলেন, “ক্লাস টাইমে সব শিক্ষার্থী থাকবে ক্লাসে, সমস্ত ক্যাম্পাস ফাঁকা থাকবে, সব শিক্ষার্থী থাকবে ক্লাসে। এটাই আমার স্বপ্ন।”

শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২টায় পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের ১০২ নম্বর কক্ষে আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি (এএসএম) স্টুডেন্ট চ্যাপ্টার উদ্বোধন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। এ সময় প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট ও সনদ ও অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে শিক্ষকদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, “পোস্ট-পজিশন অটোমেটিক্যালি আসে। আপনারা এ জন্য লালায়িত হবেন না। আপনাদের লক্ষ্য থাকবে একজন ভালো শিক্ষক, ভালো প্রফেসর হওয়া। শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীদের যদি সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক না হয়, তাহলে শিক্ষার্থীরা প্রকৃত জ্ঞান অর্জন করতে পারবে না।”

ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ আরও বলেন, “একটি দূষিত সমাজে যখন আমি খুব জনপ্রিয় হবো, মনে হবে যে আমিও দূষিত। আর যখন এমন সমাজে আমি অজনপ্রিয় হবো, তাহলে মনে করবেন যে আমি ঠিক কাজটিই করছি।”

বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিন্নাতুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম আজাদ।

Link copied!