• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত’—ভুয়া বিজ্ঞপ্তিটি ভাইরাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০১:১৫ পিএম
‘পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত’—ভুয়া বিজ্ঞপ্তিটি ভাইরাল
ছবি : সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করতে একটি সাইবার অপরাধী চক্র মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যমূলক তথ্য বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির নামে ফেসবুকে প্রচার করছে, যার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পর্ক নেই।

১৬ মে তারিখের বরাতে “আগামী ২৬/০৫/২০২৪ ইং রোজ রবিবার “পরীক্ষার কারণে ঘূর্ণিঝড় স্থগিত করা হয়েছে” শীর্ষক যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেটি ভুয়া, বানানো এবং উদ্দেশ্যপ্রণোদিত তথ্য।

বিষয়টি সম্পর্কে সবাইকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করা হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরনের ভুয়া তথ্য প্রচার না করার জন্য আহ্বান করা হয়। যারা এই ধরনের ভুয়া সংবাদ তৈরি করছে, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (২৫ মে) বিশ্ববিদ্যালয় থেকে যে সংবাদ বিজ্ঞপ্তিটি প্রেরণ করা হয়েছে সেটি হলো, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২৬ মে ২০২৪ তারিখ রোববার অনুষ্ঠিতব্য অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত এই পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরবর্তী সময়ে জানানো হবে। পরীক্ষার অন্যান্য সময় ও তারিখ অপরিবর্তিত থাকবে।’

Link copied!