• ঢাকা
  • মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

জুলাইয়ে মানবতাবিরোধী অপরাধ; তদন্তে ইবিতে ৬ সদস্য বিশিষ্ট কমিটি


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৯:৪৮ পিএম
জুলাইয়ে মানবতাবিরোধী অপরাধ; তদন্তে ইবিতে ৬ সদস্য বিশিষ্ট কমিটি
ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি : সংগৃহীত

চব্বিশের ১ জুলাই থেকে ৫ আগস্ট সংঘটিত ঘটনার তথ্য-উপাত্ত সংগ্রহে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। 

মঙ্গলবার (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস পরিচালক (ইন-চার্জ) অধ্যাপক ড. আমানুর আমানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহারকে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. আব্দুস শহীদ মিয়া, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহা. কামরুজ্জামান, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আনোয়ারুল ওহাব এবং সদস্য সচিব তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-রেজিস্ট্রার সাহেদ হাসান।

উক্ত কমিটিকে তথ্য-উপাত্ত সংগ্রহপূর্বক প্রতিবেদন প্রস্তুত করে আগামী ৮ অক্টোবরের মধ্যে উপাচার্যের নিকট জমা দিতে বলা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন দমনে সাবেক সরকারের বিভিন্ন বাহিনী এবং দলীয় ক্যাডার কর্তৃক পর্যন্ত হত্যা, গণহত্যা, আটক, নির্যাতন, লুণ্ঠন, অগ্নিসংযোগ ও মানবতাবিরোধী অপরাধের তদন্ত কাজে সহায়তার জন্য তদন্ত সংস্থা আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল তথ্য-উপাত্ত চেয়ে পত্র পাঠিয়েছে।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!