• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

জাবিতে কুমিল্লা জেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৫:০৫ পিএম
জাবিতে কুমিল্লা জেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। ফাইল ফটো

মোহাম্মদ সুজনকে (ইতিহাস বিভাগ-৪৭তম আবর্তন) সভাপতি ও সফিকুল ইসলামকে (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ-৪৮তম আবর্তন) সাধারণ সম্পাদক করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কুমিল্লা জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘কুমিল্লা জেলা স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের’ পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সংগঠনটির সদ্য সাবেক সভাপতি মীর হোসাইন ও সদ্য সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পরশ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির সহ-সভাপতি পদে রয়েছেন, আল ফাহিম মারুফ আন্তর্জাতিক সম্পর্ক (৪৭তম আবর্তন), সফিউল হাসান রুদ্র আন্তর্জাতিক সম্পর্ক (৪৭তম আবর্তন), তানভীর আহম্মেদ স্মরণ ভূগোল ও পরিবেশ (৪৭তম আবর্তন), মনিরুল ইসলাম লোক প্রশাসন (৪৭তম আবর্তন), আবু বকর শাকিল বায়োকেমেস্ট্রি (৪৭তম আবর্তন), আল ইমরান কম্পিউটার সায়েন্স (৪৭তম আবর্তন), মাহমুদুল হাসান রসায়ন, শিহাব মার্কেটিং (৪৭ তম আবর্তন), সাইমা সেজুতি ভাবনা উদ্ভিদ বিজ্ঞান (৪৭তম আবর্তন), ফাহজাবিন তৃষা উদ্ভিদ বিজ্ঞান (৪৭তম আবর্তন), তৌহিদ আইন ও বিচার (৪৭তম আবর্তন), রুমেল প্রাণিবিদ্যা (৪৭তম আবর্তন), সাঈদ প্রাণিবিদ্যা (৪৭তম আবর্তন), হাদিউর রহমান আন্তর্জাতিক সম্পর্ক (৪৮তম আবর্তন) জান্নাতুন তাবাসসুম পরমা পাবলিক হেলথ (৪৮তম আবর্তন), নিশাত হাসান ম্যানেজমেন্ট (৪৮তম আবর্তন), অনিক আইনও বিচার (৪৮তম আবর্তন), শাফায়েত হোসেন ত্বোহা সরকার ও রাজনীতি (৪৮তম আবর্তন), সরোয়ার দর্শন বিভাগ (৪৮তম আবর্তন)।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন, আব্দুল হাই স্বপন গণিত (৪৯তম আবর্তন), তাহমিদ প্রিয়ম নগর ও অঞ্চল পরিকল্পনা (৪৯তম আবর্তন), সুমাইয়া নিশাত প্রত্নতত্ত্ব (৪৯তম আবর্তন), সৈয়দ শাহ্ সাফায়েত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (৪৯তম আবর্তন), রবিন হোসাইন প্রাণিবিদ্যা (৪৯তম আবর্তন), জাকারিয়া রনি পদার্থ বিজ্ঞান (৪৯তম আবর্তন), আরাফাত প্রাণিবিদ্যা (৪৯তম আবর্তন), মো. সৌরভ বোটানি (৪৯তম আবর্তন), মেহেদী প্রাণিবিদ্যা (৪৯তম আবর্তন), তাকি উদ্দিন আন্তর্জাতিক সম্পর্ক (৪৯তম আবর্তন), মরিয়ম আক্তর মিম গণিত (৪৯তম আবর্তন), তানভীর আহমেদ ইতিহাস (৪৯তম আবর্তন), শাহিদুজ্জামান সরকার শাওন অর্থনীতি (৪৯তম আবর্তন), শরিফুল ইসলাম অর্থনীতি (৪৯তম আবর্তন)।

সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন, রাকিবুল হাসান কেমেস্ট্রি (৪৯তম আবর্তন), জিয়া উদ্দিন আয়ান সরকার ও রাজনীতি (৫০তম আবর্তন), হাবিবুর রহমান সাগর জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ (৫০তম আবর্তন), হৃদয় পোদ্দার লোকপ্রশাসন (৫০তম আবর্তন), মো. আল আমিন গণিত (৫০তম আবর্তন), ফারজানা তাবাসসুম রূপা নৃবিজ্ঞান (৫০তম আবর্তন), দুর্জয় দেবনাথ পরিসংখ্যান (৫০তম আবর্তন)।

কোষাধ্যক্ষ আসিফুল ইসলাম পদার্থ বিজ্ঞান (৫০তম আবর্তন), সহ-কোষাধ্যক্ষ মাহমুদুল হক সাহেদ অর্থনীতি (৫০তম আবর্তন)। দপ্তর সম্পাদক পদে সানজিদ চৌধুরী মার্কেটিং (৫০তম আবর্তন), উপ-দপ্তর সম্পাদক মোজাম্মেল হক তানভীর মার্কেটিং (৫০তম আবর্তন), উপ-দপ্তর সম্পাদক তূর্য মার্কেটিং (৫০তম আবর্তন)।

প্রচার সম্পাদক তানভীর হাসান রিয়াজ সরকার ও রাজনীতি (৫০তম আবর্তন), উপ-প্রচার সম্পাদক জান্নাত জাহান মীম জার্নালিজম (৫০তম আবর্তন) উপ-প্রচার সম্পাদক ফাহমিদা সুলতানা তামান্না মাইক্রো বায়োলজি (৫০তম আবর্তন), শিক্ষা ও বৃত্তিবিষয়ক সম্পাদক আয়েশা আক্তার উর্মি গণিত (৫০তম আবর্তন), উপ-শিক্ষা ও বৃত্তিবিষয়ক সম্পাদক আবুল বাশার জাহিদ বায়োকেমেস্ট্রি (৫০তম আবর্তন), উপ-শিক্ষা ও বৃত্তিবিষয়ক সম্পাদক জেবিন ভূগোল ও পরিবেশ (৫০ তম আবর্তন)।

আইন বিষয়ক সম্পাদক কামরুল হাসান ফয়সাল আইন ও বিচার (৫০তম আবর্তন), উপ-আইনবিষয়ক সম্পাদক সুরাইয়া তৃষা পাবলিক হেলথ (৫০তম আবর্তন)। আপ্যায়নবিষয়ক সম্পাদক শামীমা আক্তার ইমা ভূতাত্ত্বিক বিজ্ঞিান (৫০তম আবর্তন), উপ-আপ্যায়নবিষয়ক সম্পাদক জেমিয়া ইসলাম মার্কেটিং (৫০তম আবর্তন), উপ-আপ্যায়নবিষয়ক সম্পাদক শাহনাজ আক্তার ভূগোল ও পরিবেশ (৫০তম আবর্তন)।

ক্রীড়াবিষয়ক সম্পাদক মো. জাহিদুল ইসলাম ইংরেজি (৫০ তম আবর্তন), উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক আব্দুর রহমান নাদিম পরিবেশ বিজ্ঞান (৫০তম আবর্তন), উপ-ক্রীড়াবিষয়ক সম্পাদক ইমরান হোসেন শামীম সরকার ও রাজনীতি (৫০তম আবর্তন)।

সমাজসেবাবিষয়ক সম্পাদক আবু তালহা চৌধুরি রসায়ন (৫১তম আবর্তন), উপ-সমাজসেবাবিষয়ক সম্পাদক সুদরুল আমিন প্রত্নতত্ত্ব (৫১তম আবর্তন)।

সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক কনক ইয়াসমিন সরকার ও রাজনীতি (৫১তম আবর্তন), উপ-সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক জোহরা ইকবাল মীম আইন ও বিচার (৫১ তম আবর্তন, উপ-সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক ইসমাত আরা নওসিন আইন ও বিচার (৫১তম আবর্তন), উপ-সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক আনজুম নিশাত সৃহী চারুকলা (৫১তম আবর্তন)।

পাঠচক্র আয়োজন সম্পাদক তাসিন আহমেদ মার্কেটিং (৫১তম আবর্তন), উপ-পাঠচক্র আয়োজন সম্পাদক সাজ্জাদুল ইসলাম প্রত্নতত্ত্ব (৫১তম আবর্তন)।

ছাত্রী সহায়তাবিষয়ক সম্পাদক সুমাইয়া আক্তার দর্শন (৫১তম বর্তন), উপ-ছাত্রী সহায়তাবিষয়ক সম্পাদক রাফিয়া রাত্রি অর্থনীতি (৫১তম আবর্তন)।

তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান আন্তর্জাতিক সম্পর্ক (৫১তম আবর্তন), উপ-তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন পদার্থ বিজ্ঞান (৫১ তম আবর্তন), উপ-তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া কম্পিউটার সায়েন্স (৫১তম আবর্তন), সহশিক্ষা ও দক্ষতা উন্নয়ন সম্পাদক মো. সাফায়েত ইসলাম অ্যাকাউন্টিং (৫১তম আবর্তন), উপ-সহশিক্ষা ও দক্ষতা উন্নয়ন সম্পাদক ইউসুফ জামিল অ্যাকাউন্টিং (৫১তম আবর্তন), উপ-সহশিক্ষা ও দক্ষতা উন্নয়ন সম্পাদক জান্নাতুল নাঈম অর্থনীতি (৫১তম আবর্তন), কর্মসূচিবিষয়ক সম্পাদক সাকিবুর রহমান সরকার ও রাজনীতি (৫১তম আবর্তন), উপ-কর্মসূচিবিষয়ক সম্পাদক সাদিয়া ইসলাম সরকার ও রাজনীতি (৫১ তম আবর্তন)।

ধর্মবিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসাইন চৌধুরী ভূতাত্ত্বিক বিজ্ঞান (৫১তম আবর্তন), উপ-ধর্মবিষয়ক সম্পাদক নুসরাত জাহান রসায়ন (৫১তম আবর্তন), পরিবেশ ও জলবায়ুবিষয়ক সম্পাদক সাকিবুল হাসান সরকার রসায়ন (৫১তম আবর্তন), উপপরিবেশ ও জলবায়ুবিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম সরকার ও রাজনীতি (৫১তম আবর্তন), উপপরিবেশ ও জলবায়ুবিষয়ক সম্পাদক সাহাদাত হোসেন সরকার ও রাজনীতি (৫১তম আবর্তন)।

ছাত্রী আবাসন সম্পাদক অপর্ণা হোসাইন প্রাণিবিদ্যা (৫১তম আবর্তন), উপ-ছাত্রী আবাসন সম্পাদক উম্মে হাবিবা রূপা লোক প্রশাসন (৫১তম আবর্তন), ঈশিকা জান্নাত মার্কেটিং (৫১তম আবর্তন), তানিয়া বাহার নগর অঞ্চল পরিকল্পনা (৫১তম আবর্তন)।

ছাত্র আবাসন সম্পাদক মো. সাকিব বোটানী (৫১তম আবর্তন), উপ-ছাত্র আবাসন সম্পাদক সাইফুর রহমান অপু আইন ও বিচার (৫১তম আবর্তন) উপ-ছাত্র আবাসন সম্পাদক মো. শাহজালাল বায়োকেমেস্ট্রি (৫১তম আবর্তন)।

কার্যকরী সদস্য গোলাম মাশরাফি সিফাত জার্নালিজম (৫২তম আবর্তন); দেবনিলা ঘোষ নিকিতা বায়োকেমিস্ট্রি; মোহাম্মদ সোহাগ একাউন্টিং; খাদিজা আক্তার সোভা আইন ও বিচার; রিয়াজুল ইসলাম সাকিল অর্থনীতি, গকুল চন্দ্র ভৌমিক পদার্থ, সাজ্জাদুর রহমান অর্থনীতি, ইব্রাহিম খলিল রসায়ন, মোহাম্মদ রহমত উল্লাহ জার্নালিজম, সামান্তা জিনিয়া পরিসংখ্যান, প্রিয়ন্তী দে পরিসংখ্যান, সজীব হোসাইন, নুসরাত জাহান দর্শন (৫২তম আবর্তন), সাদিক হোসাইন অ্যাকাউন্টিং (৫২তম আবর্তন), সালমা আক্তার ভূগোল ও পরিবেশ (৫২তম আবর্তন), তানভীর জিহাদ পদার্থ (৫২ তম আবর্তন), শরিফুল ইসলাম আইন ও বিচার (৫২ তম আবর্তন), মাহমুদুল রিফাত গণিত (৫২তম আবর্তন), পারভেজ রেজা সৌরভ ভূতাত্বিক বিজ্ঞান (৫২তম আবর্তন), সিয়াম ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (৫২ তম আবর্তন), নুসরাত জাহান দর্শন (৫২তম আবর্তন), সাদিয়া ইসলাম নিশু ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (৫২তম আবর্তন), সজিব হোসাইন ভূগোল ও পরিবেশ (৫২তম আবর্তন)।

সংগঠনটির সভাপতি মোহাম্মদ সুজন বলেন, “আমাদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার মাধ্যমে নতুন কমিটির অগ্রযাত্রা শুরু হলো। কুমিল্লা জেলা থেকে আগত শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক ধরে রাখতে এই কমিটি অগ্রণী ভূমিকা রাখবে। প্রতিষ্ঠালগ্ন থেকে আমাদের সংগঠন অত্যন্ত আন্তরিকতার সঙ্গে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সময় হেল্প ডেস্ক কার্যক্রম, শিক্ষার্থীদের কল্যাণে সর্বাত্মক সহযোগিতাসহ সমসাময়িক বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে।”

সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম বলেন, “সংগঠনটির কার্যক্রম আমরা আরও বিস্তৃত শিক্ষার্থীবান্ধব করতে চাই এবং শিক্ষার্থীদের যেকোনো বিপদকালীন সংকটে আমরা তাদের পাশে থাকব।”

Link copied!