• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাবিতে ককটেল বিস্ফোরণ, আটক ৩


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩, ১০:৫৯ এএম
ঢাবিতে ককটেল বিস্ফোরণ, আটক ৩
ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) টিএসসিতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে হতাহতের কোনো খবর পাওয়া যায় নি।

বুধবার (১৫ নভেম্বর) রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে এই (টিএসসি) ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন তিন জনকে আটক করে থানায় সোপর্দ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা হলেন নূর মোহাম্মদ শিকদার, বখতিয়ার চৌধুরী শাহিন ও রুবেল।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ১০টায় দুইটি মোটরসাইকেলে ৪জন ককটেল ফাটিয়ে পালানোর সময় রাস্তায় পড়ে যায়। সাথে সাথেই আশপাশে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধরে মারতে থাকে। একপর্যায়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। পুলিশ থামানোর চেষ্টা করলেও পুলিশের সামনেই তাদেরকে মারতে থাকে ছাত্রলীগের নেতাকর্মীরা। সেসময় ঘটনাস্থলে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানও উপস্থিত ছিলেন। এরপর শাহবাগ থানা পুলিশ সন্দেহভাজন তিন জনকে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, আমাদের টিমে অল্প কয়েকজন সদস্য। তাদের পক্ষে সব জায়গায় একই সাথে নজরদারি করা সম্ভব না। তাই হামলাকারীরা ককটেল ফাটাতে পেরেছে। আমাদের টিমের একটি অংশ সিসিটিভি ক্যামেরা পরীক্ষা করছে। এখন পর্যন্ত কারও পরিচয় শনাক্ত করা যায়নি। তবে শীঘ্রই সেটা শনাক্ত করা হবে। শাহবাগ থানায় বলে দেওয়া হয়েছে। তারা জানতে পারলে তাৎক্ষণিকভাবেই আমাদের বিষয়টি অবহিত করবে।

Link copied!