• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ১ মুহররম ১৪৪৫

হলের ক্যান্টিনের খাবারে মিলল তেলাপোকা


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০১:০৪ পিএম
হলের ক্যান্টিনের খাবারে মিলল তেলাপোকা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ তাজউদ্দিন আহমদ হলের ক্যান্টিনের খাবারে তেলাপোকা পাওয়ার অভিযোগ উঠেছে। রোববার (৩০ জুন) হলের আবাসিক শিক্ষার্থী সোহেল রানা এমন অভিযোগ করেন। পরে একই অভিযোগের কথা জানান আরও কয়েকজন শিক্ষার্থী।

নোংরা কিচেন ও খাবারে পোকামাকড় পাওয়ার বিষয়ে বারবার জানালেও কর্তৃপক্ষ তা গুরুত্ব দেন না বলেও তাদের অভিযোগ রয়েছে। 

শিক্ষার্থীরা আরও জানান, হলের ক্যান্টিনে খাবারের দাম তুলনামূলক অনেক বেশি। 

সোহেল রানা বলেন,  একে হলে খাবারের দাম বেশি, এরপর এভাবে খাবারের মধ্যে পোকামাকড় পাওয়া সত্যি দুঃখজনক। প্রায়ই মাছি পাওয়া যায় আর আজ তেলাপোকার মাথা। ক্যান্টিন মালিক আমাদের আমিষের চাহিদা পূরণের ভালোভাবেই দায়িত্ব নিয়েছেন। আমরা এর দ্রুত সমাধান চাই।

বাংলা রাশেদ রেজা নামের আরেক আবাসিক শিক্ষার্থী বলেন, “হলে পানির সমস্যা, গ্যাস নেই, কিচেন নোংরা। এখন আবার তেলাপোকা ভর্তাও খেতে হচ্ছে। ক্যান্টিনে বিভিন্ন সময় খাবারে মধ্যে পোকা পাওয়া যায়। তেলাপোকা, মাছিসহ পোকা পাওয়ার বিষয়ে বারবার জানালেও দায়িত্বে থাকা ব্যক্তিরা সেভাবে গুরুত্ব দেন না। এ ছাড়া খুব নিম্নমানের চাল দিয়ে ভাত রান্না ও বাসি খাবার পরিবেশন করা হয়। অভিযোগ জানালেও কোনো কাজে আসছে না।’

অভিযোগের বিষয়ে ক্যান্টিন ম্যানেজার শান্ত বলেন, “সেটা তেলাপোকা ছিল না রান্নার উপকরণের অংশ হতে পারে। আমরা নিজেরাও এই খাবার খাই। খাবার ঢেকে রাখি। এরপরেও মাঝে মাঝে কিছু পোকামাকড় বা ময়লা ফ্যান থেকে আসতে পারে। পরবর্তীতে এই বিষয় আমি আরও খেয়াল রাখব।”

হল প্রভোস্ট অধ্যাপক আলমগীর কবীর বলেন, “আমি ঘটনাটা শুনলাম। তদন্ত করে আমরা দ্রুত ব্যবস্থা নিবো। অব্যবস্থাপনা প্রতিরোধে আমরা সবসময়ই সচেষ্ট।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!