• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০১:১১ পিএম
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা
ছবি : সংগৃহীত

চলতি শিক্ষাবর্ষের বিভিন্ন কলেজ ও মাদ্রাসায় একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে শুরু হবে। আর কলেজ-মাদ্রাসাগুলোতে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির সময় আবারও বাড়ানো হয়েছে। বুধবার (৭ আগস্ট)পর্যন্ত নির্বাচিত শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন।
মঙ্গলবার (৬ আগস্ট) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়। 
কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত নোটিশে বলা হয়, ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের কলেজে ভর্তির সময়সীমা আগামী ৭ আগস্ট পর্যন্ত পুনরায় বৃদ্ধি করা হলো।
এতে আরও বলা হয়, ২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী বৃহস্পতিবার (৮ আগস্ট) শুরু হবে।
ভর্তি নীতিমালার ঘোষণা অনুযায়ী, ৩০ জুলাই থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা ছিল কলেজ ও মাদ্রাসাগুলোতে। কিন্তু সম্প্রতি ঘটে যাওয়া কোটা সংস্কার আন্দোলন, এ নিয়ে সৃষ্ট অস্থিরতা ও অভ্যুত্থানের জেরে সারাদেশের শিক্ষা কার্যক্রম স্থগিত হয়ে যায়। পরে প্রথম দফায় ১ আগস্ট ও দ্বিতীয় দফায় ৫ আগস্ট পর্যন্ত ভর্তির সময় বাড়ানো হয়েছিল। সে সময় ফের ৭ আগস্ট পর্যন্ত বাড়ানো হল।
এর আগে. আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সোমবার (৫ আগস্ট) বলা হয়,  মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঘোষিত তিন দিনের সাধারণ ছুটি পরিবর্তন করে মঙ্গলবার থেকে দেশের সকল স্কুলকলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস, কলকারখানা খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Link copied!