• ঢাকা
  • সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬

আবরারের মৃত্যুবার্ষিকীতে ইবিতে ছাত্রদলের স্মরণসভা


ইবি প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৪:৪৫ পিএম
আবরারের মৃত্যুবার্ষিকীতে ইবিতে ছাত্রদলের স্মরণসভা

ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মৌন মিছিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে ছাত্রদলের উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে একটি মৌন মিছিল বের করা হয়। মিছিল নিয়ে নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সেখানে সংক্ষিপ্ত স্মরণসভা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক শাহেদ আহমেদ, সদস্য সচিব মাসুদ রুমি মিথুন, যুগ্ম-আহ্বায়ক আনোয়ার পারভেজ, সদস্য রাফিজসহ অন্যান্য নেতাকর্মীরা।

আহ্বায়ক শাহেদ আহমেদ বলেন, “আজকের এই দিনে ছাত্রলীগের নির্মম নির্যাতনে শহীদ হন আবরার ফাহাদ। আবরার ফাহাদ ছিলেন ভারতীয় আগ্রাসন ও আধিপত্যবাদের প্রথম শহীদ। ভারতীয় আধিপত্যবাদ নিপাত যাক, বাংলাদেশ মুক্তি পাক স্লোগান ছিল তার। আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের কোথাও আধিপত্য ও সন্ত্রাস চাই না। আমরা একটি নিরাপদ ক্যাম্পাস চাই। হলগুলোতে কেউ টর্চার চালাতে পারবে না। আমরা একটি নিরাপদ ক্যাম্পাস চাই।”

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ অক্টোবর ভারতের সঙ্গে বাংলাদেশের পানি ও গ্যাস চুক্তির বিষয়ে ভিন্নমত পোষণ করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আবরার। পরদিন ৬ অক্টোবর শেরেবাংলা হলের গেস্টরুমে নিয়ে রাতভর ছাত্রলীগের নেতাকর্মীরা নির্মমভাবে পিটিয়ে তাকে হত্যা করে। 

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!