• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

এবার পদত্যাগপত্র জমা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৫:১৫ পিএম
এবার পদত্যাগপত্র জমা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
তপন কুমার সরকার। ফাইল ফটো

ঘোষণা দেওয়ার পর এবার পদত্যাগপত্র জমা দিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার।

সোমবার (২১ অক্টোবর) সকালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর চেয়ারম্যানের পদ থেকে তাকে প্রত্যাহার করার জন্য আবেদনপত্র জমা দেন।

এর আগে এইচএসসি ও সমমানের পরীক্ষায় অকৃতকার্য একদল শিক্ষার্থীর অটো পাস করানোর দাবিতে আন্দোলনের মুখে পদত্যাগের ঘোষণা দেন অধ্যাপক তপন কুমার সরকার। রোববার (২০ অক্টোবর) রাতে তিনি পদত্যাগের বিষয়টি গণমাধ্যমকে জানান।

রাতে তপন কুমার সরকার বলেন, “শিক্ষার্থীরা আমার পদত্যাগ চেয়েছে। আমি পদত্যাগ করলে যদি তারা আন্দোলন স্থগিত করে, তাহলে আমি পদত্যাগই করব।”

জানা যায়, এইচএসসি ও সমমান পরীক্ষায় বৈষম্যহীন ফলাফলের দাবিতে রোববার বেলা ১১টার দিকে মিছিল নিয়ে শিক্ষা বোর্ডের সামনে জড়ো হন এইচএসসিতে ফেল করা শিক্ষার্থীরা। পরে তারা বোর্ডের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। দুপুর পৌনে ২টার দিকে তারা তালা ভেঙে বোর্ডের ভেতরে প্রবেশ করে চেয়ারম্যানের কক্ষে চলে যান। সেখানে ভাঙচুর চালানোর অভিযোগ পাওয়া যায়।

সেসময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন ছাত্রীসহ ১১ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। হামলায় বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা জড়িত বলে অভিযোগ শিক্ষার্থীদের। তারা একই সঙ্গে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থার দাবি জানান।

অন্যদিকে বোর্ডের কর্মকর্তা–কর্মচারীরা বলছেন, শিক্ষার্থীরা বোর্ডের চেয়ারম্যানের কক্ষে ও কক্ষের সামনেও ভাঙচুর চালান।

এদিকে শিক্ষা বোর্ডে ভাঙচুরের ঘটনায় বোর্ডের কর্মচারীদের আজ শিক্ষা বোর্ডে মানববন্ধন কর্মসূচি পালনের কথা ছিল।

Link copied!