• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
বাসচাপায় জাবির সাবেক শিক্ষার্থী নিহত

সেলফি পরিবহনের রুট পারমিট বাতিলের দাবি


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ০৩:৪৫ পিএম
সেলফি পরিবহনের রুট পারমিট বাতিলের দাবি
ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। ছবি : সংবাদ প্রকাশ

ঢাকা-আরিচা মহাসড়কে সেলফি পরিবহনের একটি বাসের চাপায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। এ সময় তারা সেলফি পরিবহনের রুট পারমিট বাতিলের দাবি জানান।

শুক্রবার (৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এর আগে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই থানা বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী রুবেল পারভেজ। এ সময় সেলফি পরিবহনের দুটি বাসের রেষারেষিতে একটি বাস যাত্রীদের চাপা দেয়। এতে রুবেলসহ দুজন নিহত হন। রুবেল ৪১তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন। তিনি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত ছিলেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও সিনেট সদস্য সাবিনা ইয়াসমিন বলেন, “যারা ঢাকা-আরিচা সড়কে চলাচল করেন তারা সেলফি পরিবহনের আতঙ্ক নিয়ে চলাচল করেন। গতকাল জাবি শিক্ষার্থী রুবেলকে পরিকল্পিতভাবে বাসচাপা দিয়ে হত্যা করা হয়েছে। এটার বিচার করতে হবে। এই বিচার না হওয়া পর্যন্ত মহাসড়কে সেলফি পরিবহন চলতে দেওয়া হবে না। সেলফি পরিবহনের চালকদের ড্রাইভিং লাইসেন্স আছে কি না আমরা সন্দিহান। রুবেলের এই পরিকল্পিত হত্যার বিচার করতে হবে। বিচার না হওয়া পর্যন্ত সেলফি পরিবহন বন্ধ থাকবে।”

বিশ্ববিদ্যালয়ের ৩২ ব্যাচের সাবেক শিক্ষার্থী মো. শাহাবুদ্দিন বলেন, “নিরাপদ সড়কের দাবি নিয়ে অনেকদিন ধরে চেষ্টা করে আমরা ব্যর্থ হয়েছি। সড়কে বাসচাপা দিয়ে আমাদের এক ভাইকে হত্যা করা হয়েছে। এমন মৃত্যু আমরা আর চাই না। রুবেল পারভেজের যে ক্ষতি হয়েছে তা আমরা দিতে পারব না। কিন্তু তার পরিবারের সমস্ত ক্ষতিপূরণ সেলফি পরিবহনকে নিতে হবে। সেলফি পরিবহনের রুট পারমিট বাতিল করতে হবে৷”

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার ডেপুটি রেজিস্ট্রার আব্দুর রহমান, নিরাপদ সড়ক চাই আন্দোলনের ধামরাই উপজেলার সহসভাপতি মোহাম্মদ ইমরান হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Link copied!