• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বুয়েট শিক্ষার্থীরা রাজনৈতিক দলের সংগঠনে যুক্ত হতে পারবেন না


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০২:২৬ পিএম
বুয়েট শিক্ষার্থীরা রাজনৈতিক দলের সংগঠনে যুক্ত হতে পারবেন না

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা অনুমোদিত ক্লাব-সোসাইটি ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি বা কোনো সংগঠনের সঙ্গে জড়িত হতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়ে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য রক্ষা, শিক্ষার মান উন্নয়ন, মেধার যথাযথ বিকাশ-মূল্যায়ন এবং আন্তর্জাতিক অঙ্গনে এই বিশ্ববিদ্যালয়কে মর্যাদাপূর্ণ অবস্থানে উন্নীত করার মানসে, সর্বোপরি রাজনীতির লেজুড়বৃত্তায়ন নিবৃত্ত করার লক্ষ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় অরডিন্যান্সের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের ১৬-নং ধারার আলোকে, গত ২১ সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়া একাডেমিক কাউন্সিলের ৫০৩ তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত কোনো ক্লাব বা সোসাইটি ব্যতীত কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি অথবা অন্য যে কোনো সংগঠনের সঙ্গে জড়িত হতে পারবে না। শিক্ষার্থীগণকে বিশ্ববিদ্যালয় অধ্যাদেশের নিয়মসমূহ যথাযথভাবে পালন করতে হবে এবং তা অমান্য করলে অধ্যাদেশে বর্ণিত নিয়ম মোতাবেক তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Link copied!