• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬

ফলাফল নিয়ে উচ্ছ্বাসে ভাটা, রাজউক-ভিকারুননিসা ক্যাম্পাস ফাঁকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০১:৩৯ পিএম
ফলাফল নিয়ে উচ্ছ্বাসে ভাটা, রাজউক-ভিকারুননিসা ক্যাম্পাস ফাঁকা
রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ক্যাম্পাস। ছবি: সংগৃহীত

প্রতি বছর এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিনে উচ্ছ্বাসে মেতে ওঠেন সারা দেশের শিক্ষার্থীরা। এর মধ্যে সবচেয়ে বেশি উচ্ছ্বাস দেখা যায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ও রাজউক উত্তরা মডেল কলেজে। গণমাধ্যমকর্মীরা রেজাল্টধারী শিক্ষার্থীদের সেই উচ্ছ্বাস মুখরতার চিত্র ধারনে ভিড় করেন প্রতিষ্ঠানগুলোতে।

তবে এবার চিরচেনা সেই উচ্ছ্বাস আর উল্লাস দেখা যায়নি রাজধানীর বড় দুইটি শিক্ষাপ্রতিষ্ঠানে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে এইচএসসির ফলাফল প্রকাশের পর বেইলি রোডের ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ক্যাম্পাস ছিল অনেকটাই ফাঁকা। অল্প কয়েকজন শিক্ষার্থীকেই দেখা গেছে শুধু। তবে শিক্ষার্থীদের বিপরীতে শতাধিক সাংবাদিকের জটলা দেখা গেছে।

একইরকম চিত্র দেখা গেছে রাজউক উত্তরা মডেল কলেজ ক্যাম্পাসের। সকাল সাড়ে ১১টার দিকে মাত্র ৫০ জনের মতো শিক্ষার্থী উপস্থিত ছিলেন। ঢাক-ঢোল নিয়ে কয়েকজনকে দেখা গেলেও সেসব শিক্ষার্থীদের মধ্যে চিরচেনা উচ্ছ্বাস ছিল না।

ক্যাম্পাসের বদলে যাওয়া চিত্র সম্পর্কে ভিকারুননিসার কয়েকজন শিক্ষার্থী বললেন, এবার শেষের দিকের কয়েকটি পরীক্ষা হয়নি। সাবজেক্ট ম্যাপিং পদ্ধতিতে সেসব বিষয়ের ফলাফল দেওয়া হয়েছে। ফলে দেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হতে আগ্রহীরা পরীক্ষা না হওয়ায় খুশি ছিলেন না। ফলে প্রকাশিত ফলাফল নিয়ে তাদের মধ্যে উচ্ছ্বাসে ভাটা পড়েছে।

রাজউকের কয়েকজন শিক্ষার্থী বললেন, এবারের এইচএসসি পরীক্ষার মাঝখানে সরকার পতনের আন্দোলন হয়েছে। নানা দ্বিধাদ্বন্দ্ব ছিল পরীক্ষা ঘিরে। মাঝখানে যেমন প্রস্তুতি ছিল না, তেমনি কয়েকটি পরীক্ষাও নেওয়া হয়নি। এসব কারণে ফলাফল নিয়ে উচ্ছ্বাস আগের মতো ছিল না।

Link copied!