• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্ববিদ্যালয়ের স্বার্থে কাজ করার আশ্বাস ইবি উপাচার্যের


ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৮:১০ পিএম
বিশ্ববিদ্যালয়ের স্বার্থে কাজ করার আশ্বাস ইবি উপাচার্যের
ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। ছবি : প্রতিনিধি

কাজে যোগদান করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে তিনি স্বাক্ষর করে দায়িত্ব গ্রহণ  করেন।

এদিন দুপুর সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ে পদার্পণ করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে তাকে বরণ করে নেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

নিজ কার্যালয়ে অবস্থানকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে থাকা অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান আশ্রাফীসহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সালাত আদায় করেন। এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহিদদের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। পরে একে একে ক্যাম্পাসের শহীদ মিনার, স্মৃতিস্তম্ভ ও মুক্ত বাংলায় উপাচার্য ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান আশ্রাফী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট উপস্থিত ছিলেন।

ড. নকীব বলেন, “এই বিশ্ববিদ্যালয়ে আসার ক্ষেত্রে আমার কোনো ব্যক্তিগত পরিকল্পনা ছিল না। আল্লাহ আমাকে পাঠিয়েছেন। বিশ্ববিদ্যালয়ে আমার ছাত্রদের সঙ্গে সবচেয়ে বড় সম্পর্ক। এই সম্পর্ক আমার এখানেও গড়ে উঠবে বলে আমি বিশ্বাস করি। আমি কোনো স্বার্থের জন্য না, কোনো গোষ্ঠীর জন্য না। আমি নির্দিষ্ট কোনো আদর্শের জন্য না।”

নবনিযুক্ত উপাচার্য বলেন, “বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য ও উদ্দেশ্য এবং আমার চিন্তা চেতনার সঙ্গে ঐক্যের মিল রেখে কাজ করব। আমার কাজ হবে সত্য পথের। আল্লাহর নির্দেশিত পথের কাজ এবং ভালো মানুষের পথের কাজ।  আমার কাজ হবে বিশ্ববিদ্যালয়কে আদর্শ এবং আধুনিক বিশ্ববিদ্যালয়ে তৈরি করা। আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে তৈরি করা।”

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের স্বার্থের জন্য কাজ করা, বিশ্ববিদ্যালয়কে একটি শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয়ে পরিণত করা এবং ছাত্রদের জ্ঞানচর্চার এই স্থানকে গবেষণার জন্য পথ মুক্ত করার লক্ষ্যে কাজ করার আশ্বাস দেন ড. নকীব।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!