• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রাবির ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে মিলল অস্ত্র-মাদক


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ১০:১২ এএম
রাবির ছাত্রলীগ নেতাকর্মীদের কক্ষে মিলল অস্ত্র-মাদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুটি হলে ছাত্রলীগের নেতাকর্মীদের কক্ষে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও মতিহার হলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক, হল প্রশাসন, পুলিশ ও সেনাসদস্যরা যৌথভাবে অভিযান চালান।

সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন বলেন, “এ হলে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রায় ২৫টি কক্ষে তল্লাশি চালানো হয়েছে। এ সময় বিদেশি মদের বোতল, দেশীয় তৈরি অস্ত্রসহ আনুষঙ্গিক জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।”

এদিকে মতিহার হলেও ছাত্রলীগের নেতাকর্মীদের ১৫-২০টি কক্ষে অভিযান চালিয়ে রামদা, রড, পাইপসহ দেশি অস্ত্র, মদের বোতল ও মাদক পাওয়া গেছে বলে জানিয়েছেন, হলের প্রাধ্যক্ষ নজরুল ইসলাম।

তিনি বলেন, “ছাত্রলীগের দখলকৃত বিভিন্ন কক্ষে অস্ত্র পাওয়া গেছে। সেই কক্ষগুলো চিহ্নিত করা হয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক গোলামা কিবরিয়া মোহাম্মদ মেশকাত বলেন, “আমরা আশঙ্কা করছিলাম যে, আগামী ১৫ আগস্ট ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের কক্ষগুলো থেকে অস্ত্র নিয়ে হামলা চালাতে পারে। তাই হল প্রশাসন, পুলিশ, সেনাবাহিনীর উপস্থিতিতে অভিযান চালানো হয়েছে।”

“সামগ্রিকভাবে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রাখা হয়েছে। আগামীতে বাকি হলগুলোতেও অভিযান চালানো হবে,” বলেন এ সমন্বয়ক।

Link copied!