• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে তিন অনুষদের নতুন ডিন নিয়োগ


জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৬:০৬ পিএম
নজরুল বিশ্ববিদ্যালয়ে তিন অনুষদের নতুন ডিন নিয়োগ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদে নতুন ডিন নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত পৃথক তিনটি অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

নতুন তিন ডিন হলেন- বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম কামাল, ব্যবসায় প্রশাসন অনুষদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার এবং আইন অনুষদে আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক ইরফান আজিজ। আগামী দুই বছরের জন্য তাদের ডিন হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

অধ্যাপক ড. কামাল বলেন, “বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেওয়ায় উপাচার্য স্যারকে অনেক ধন্যবাদ। দীর্ঘ বঞ্চনার পর অবশেষে আমার প্রাপ্যতা বুঝে পেয়ে সৃষ্টিকর্তাকেও ধন্যবাদ জানাই। আমি আমার সাধ্য অনুযায়ী অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করব। সে জন্য দল মত নির্বিশেষে সকলকে নিয়ে চলতে চাই। আমি আমার অনুষদকে সেখানে দেখতে চাই যেখানে শিক্ষার্থী-শিক্ষক মিলে গবেষণা করবে, প্রকল্প নিয়ে কাজ হবে। তার জন্য আমার দ্বারা যা সহযোগিতা প্রয়োজন এবং আমি করতে পারব, তার সবটুকুই করব।”

সবার সহযোগিতা প্রত্যাশা করে ব্যবসায় প্রশাসন অনুষদের নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার বলেন, “আমি আন্তরিকভাবে আমার সর্বাত্মক চেষ্টা করব। আমি সবাইকে নিয়ে যেভাবে জয়েন করেছিলাম সেভাবেই সবাইকে নিয়ে কাজ করব। যাতে করে আমাদের বিশ্ববিদ্যালয় ভালোভাবে এগিয়ে যায়। সেক্ষেত্রে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।”

নবনিযুক্ত ডিন ইরফান আজিজ বলেন, “আইন অনুযায়ী আমাকে ডিন পদে নিয়োগ প্রদান করায় আমি আনন্দিত। অতীতে কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ বারবার অমান্য করা হয়েছে। আর যেন কোনোভাবেই আইন অমান্য না হয় সেদিকে জোর দেব এবং বিশ্ববিদ্যালয়ে যেন শিক্ষা, গবেষণা এবং সহপাঠ কার্যক্রমে সত্যিকার বিশ্ববিদ্যালয় হয়ে ওঠে সেই প্রচেষ্টা চালিয়ে যাব।”

Link copied!