• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

অনির্দিষ্টকালের জন্য নোবিপ্রবিতে ‘শাটডাউন’ ঘোষণা


নোবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৯:৪২ পিএম
অনির্দিষ্টকালের জন্য নোবিপ্রবিতে ‘শাটডাউন’ ঘোষণা
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছবি : প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভিসি, প্রো-ভিসি ও রেজিস্ট্রার এখনো পদত্যাগ না করায় অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাসে ‘শাটডাউন’ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

বুধবার(১৪ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ ছাড়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন নোবিপ্রবির  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহমুদুল হাসান আরিফ ও বণি ইয়ামিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিসি, প্রো-ভিসি ও রেজিস্ট্রার পদত্যাগ না করায় পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আজ দুপুর ১টা থেকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘শাটডাউন’ ঘোষণা করা হলো। পদত্যাগ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই শাটডাউন চলমান থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শাটডাউন চলাকালীন বিশ্ববিদ্যালয়ের সব ধরনের প্রশাসনিক ও অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের আবাসিক হল, শিক্ষকদের আবাসিক এলাকা, জরুরি পরিষেবা, শিক্ষক-শিক্ষার্থীদের পরিবহন সেবা এবং বিশেষ কিছু ল্যাব কার্যক্রম এই শাটডাউনের আওতামুক্ত থাকবে।

নোবিপ্রবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক বণি ইয়ামিন বলেন, “ভিসি, প্রো-ভিসি ও রেজিস্ট্রার এখনো পদত্যাগ না করায় আমরা এই কর্মসূচি হাতে নিয়েছি। উনারা পদত্যাগ না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এই শাটডাউন চলবে।”

Link copied!