• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

উপাচার্য নিয়োগে বেরোবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০২:১০ পিএম
উপাচার্য নিয়োগে বেরোবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য নিয়োগের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। এর মধ্যে উপাচার্য নিয়োগ দেওয়া না হলে উত্তরবঙ্গের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামানে দ্রুত ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন করেন বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা বলেন, “আবু সাঈদ এই আন্দোলনের প্রথম বিপ্লবী শহীদ। আমরা ভেবেছিলাম সর্বপ্রথম আবু সাঈদের ক্যাম্পাসে উপাচার্য নিয়োগ দেওয়া হবে। কিন্তু দুঃখের বিষয়, আমরা উত্তরাঞ্চল প্রতিবারের মতো এবারও অবহেলিত হচ্ছি। সেটা কেন? আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সব সময়ই কি অবহেলিত থাকবে? এখন বলে দিতে চাই আমরা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগ দেওয়া হোক।”

এই সময় শিক্ষার্থীরা হুঁশিয়ার দিয়ে বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগ না দেওয়া হলে উত্তরবঙ্গের সঙ্গে সকল যোগাযোগ বন্ধ করা দেওয়া হবে। এরপরও নিয়োগ না দেওয়া লংমার্চ টু ঢাকা আন্দোলনের ডাক দেওয়া হবে। তাই ৪৮ ঘণ্টার মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ের অতি জরুরি শিক্ষাবান্ধব একজন উপাচার্য নিয়োগ দেওয়া হোক।”

এর আগে ৬ সেপ্টেম্বর ৫ কর্মদিবসের মধ্যে ভিসি নিয়োগ চেয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিকে আলটিমেটাম দিয়েছিলেন সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু ৫ কর্মদিবস পার হলেও উপাচার্য নিয়োগ দেওয়া হয়নি। তাই আবার মানববন্ধন করছেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

Link copied!