• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

পুলিশ-বিএনপির সংঘর্ষ: ৬৭৫ জনকে আসামি করে ২ মামলা


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১, ২০২২, ০৯:৪০ পিএম
পুলিশ-বিএনপির সংঘর্ষ: ৬৭৫ জনকে আসামি করে ২ মামলা

ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় পুলিশের পক্ষ থেকে ৭৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ৬৭৫ জনকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার (১ আগস্ট) সকালে পুলিশ বাদী হয়ে ভোলা সদর থানায় মামলা দুটি দায়ের করে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, সংঘর্ষের ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক মো. জসিম বাদী হয়ে ৭৫ জনের নামে উল্লেখ করে ২৫০/৩০০ জন অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। এছাড়াও অজ্ঞাত ২৫০/৩০০ জনকে আসামি করে পৃথক আরও একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করেছে বলেও জানান তিনি।

অন্যদিকে রোববার (৩১ জুলাই) বিকালে পুলিশ সুপার কার্যালয়ে প্রেসব্রিফিং করে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, সমাবেশের অনুমতি না নিয়েই বিএনপি কর্মসূচি দিয়েছে। তাদের শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বাধা দেয়নি। পূর্ব পরিকল্পিতভাবে বিএনপি রাস্তায় নেমে পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে পুলিশকে লক্ষ করে গুলি বর্ষণ করে ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে ১০ পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিএনপি কর্মী নিহত হওয়া প্রসঙ্গে পুলিশ সুপার আরও জানান, ময়নাতদন্তের রিপোর্ট পেলে প্রকৃত সত্য জানা যাবে।

তবে হাসপাতালের ডাক্তারদের বরাত দিয়ে পুলিশ সুপার জানান, মাথায় আঘাত জনিত কারণে যুবদল কর্মী আব্দুর রহিম নিহত হয়েছেন।

Link copied!