• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

নারী সেজে প্রতারণা, টাকা না পেয়ে হত্যা


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ০৯:২৪ এএম
নারী সেজে প্রতারণা, টাকা না পেয়ে হত্যা

শামসুল ইসলাম (২৮) সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে ‍‍‘সামিয়া জাহান‍‍’ পরিচয়ে প্রেমের ফাঁদ পাতেন মাদ্রাসাশিক্ষক কাউসার মিয়ার (৩৪) সঙ্গে। একসঙ্গে ঘুরে বেড়ানোর কথা বলে ‘সামিয়া জাহান’ পরিচয়ধারী শামসুল ইসলাম ওই মাদ্রাসাশিক্ষককে ডেকে নিয়ে আসেন সিলেটের গোয়াইনঘাট উপজেলায়। এরপর উপজেলার জাফলং জিরো পয়েন্ট এলাকায় হাত-পা বেঁধে এবং শ্বাসরোধে হত্যা করা হয় মাদ্রাসাশিক্ষক কাউসার মিয়াকে।

শুক্রবার (১৫ এপ্রিল) গোয়াইনঘাট থানায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায় সিলেট জেলা পুলিশ।

হত্যাকাণ্ডের শিকার মাদ্রাসাশিক্ষক কাউসার মিয়ার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কালাম বহরপুর গ্রামে। তিনি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে একটি মাদ্রাসায় শিক্ষকতা করতেন। হত্যাকাণ্ডে অভিযুক্ত যুবক শামসুল ইসলামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাদনচক মিয়াপাড়ায়।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সামিয়া জাহান পরিচয়ধারী যুবক শামসুল ইসলামের আমন্ত্রণে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) কাউসার মিয়া জাফলং বেড়াতে আসেন। শামসুলের কথামতো কাউসার জাফলংয়ে মেঘালয় নামের একটি আবাসিক হোটেলে যান। সেখানে গিয়ে বুঝতে পারেন, সামিয়া জাহান পরিচয়দানকারী আসলে একজন পুরুষ। তিনি প্রতারণার শিকার হয়েছেন। পরে সেখান থেকে চলে আসার চেষ্টা করলে কাউসারের বেশ কিছু সম্পাদনা করা ছবি অনলাইনে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন শামসুল। সেই সঙ্গে নিজেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য হিসেবে পরিচয় দিয়ে তাকে ভয় দেখান। মোটা অঙ্কের টাকা দাবি করলে কাউসার তা দিতে অস্বীকৃতি জানান। এরপরই কাউসারের ওপর নির্যাতন শুরু করে শামসুল ইসলাম।

পরে কাউসারের হাত-পা বেঁধে জাফলং জিরো পয়েন্টের টিলাসংলগ্ন এলাকায় নিয়ে শ্বাসরোধে হত্যা করে। বৃহস্পতিবার রাত ১টার দিকে লাশ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় অভিযুক্ত শামসুলকে আটক করা হয়।

সংবাদ সম্মেলনে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, “শামসুল ইসলামের কাছ থেকে একটি নকল পিস্তল ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্টিকারযুক্ত ৪টি মুঠোফোন উদ্ধার করা হয়েছে। তিনি বিভিন্ন অপরাধ ও প্রতারণামূলক কাজে জড়িত। এ ঘটনায় গোয়াইনঘাট থানায় হত্যা মামলা প্রক্রিয়াধীন।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শাহরিয়ার বিন সালেহ, গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম ও পরিদর্শক (তদন্ত) ওমর ফারুক মোড়ল।

এদিকে অপর একটি ঘটনায় বৃহস্পতিবার বিকেলে গোয়াইনঘাটের পেকেরখাল এলাকা থেকে মুক্তার হোসেন নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গলায় ছুরিকাঘাতে চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। নিহত মুক্তার উপজেলার ভিতরগুল গ্রামের কুটু মিয়ার ছেলে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে পুলিশ।

Link copied!