• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

জালনোট রাখায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ৫, ২০২৪, ০৭:৫৩ পিএম
জালনোট রাখায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

জালনোট রাখার দায়ে সাইফুল ইসলাম নামের এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রমে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৫ জুন) দুপুরে সিরাজগঞ্জের যুগ্ম দায়রা জজ প্রথম আদালতের বিচারক সুপ্রিয়া রহমান এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত মো. সাইফুল ইসলাম তাড়াশ উপজেলার মহেষ রোহারী গ্রামের হাসান ফকিরের ছেলে।

আদালতের সহকারী কৌসুলি (এপিপি) মো. রফিকুল ইসলাম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৩০ ডিসেম্বর রাতে র্যাব-১২-এর সদস্যরা তাড়াশ থানা ও তার আশপাশ এলাকায় ডিউটি করছিলেন। এ সময় তাদের কাছে খবর আসে তাড়াশ থানার মহেশ রোহারী গ্রামে মো. সাইফুল ইসলামের বাড়িতে নেশা জাতীয় ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালান র্যাব সদস্যরা।

র্যাবের উপস্থিতি টের পেয়ে সাইফুল ইসলাম ও তার সহযোগীরা পালানোর চেষ্টা করলে মো. সাইফুল ইসলামকে আটক করা হয়। তাকে তল্লাশি করে ২০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৭ হাজার ৭৩০ টাকা এবং ৮ হাজার ৩০০ টাকার জালনোট উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা করা হয়।

মামলা চলাকালে সাত সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি সাইফুল ইসলামকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।

Link copied!