• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

মেয়েকে পরীক্ষার কেন্দ্রে পাঠিয়ে স্বামীর মরদেহ নিয়ে গ্রামে স্ত্রী


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ১২:১৯ পিএম
মেয়েকে পরীক্ষার কেন্দ্রে পাঠিয়ে স্বামীর মরদেহ নিয়ে গ্রামে স্ত্রী
আবুল কাশেম। ছবি : সংগৃহীত

এইচএসসি পরীক্ষার্থী মেয়ে। পরীক্ষার আগমুহূর্তে রোববার (৩০ জুন) সকালে হঠাৎ মৃত্যু হয় স্বামীর। একদিকে স্বামীর লাশ গ্রামে নিয়ে গিয়ে দাফন করা, অন্যদিকে মেয়েকে পরীক্ষাকেন্দ্রে পাঠানোর তাড়া। শোকাহত স্ত্রী মৃত স্বামীকে হাসপাতালের লাশঘরে রেখেই মেয়েকে পাঠালেন পরীক্ষাকেন্দ্রে। এরপর দুই শিশুপুত্রকে নিয়ে লাশ দাফনের জন্য রওনা হন শ্বশুরবাড়িতে।

রোববার এইচএসসি পরীক্ষা শুরুর দিনে এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তির নাম আবুল কাশেম (৫১)। দুপুরে তার স্ত্রী রোকসানা আক্তার রুনা স্বামীর লাশ নিয়ে ফেনীর ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের গোসাইপুর গ্রামের শ্বশুরবাড়িতে পৌঁছান।

আবুল কাশেম একটি টোব্যাকো কোম্পানিতে চাকরি করতেন। চাকরির সুবাদে তিনি পরিবার নিয়ে কক্সবাজারে একটি ভাড়া বাসায় থাকতেন।

গ্রামের বাড়িতে দেখা যায়, মেয়ে ও স্বামীর কথা বলতেই কান্নায় ভেঙে পড়ছেন রোকসানা। স্বজনরা তাকে সান্ত্বনা দিলেও তার আর্তনাদে চারপাশের পরিবেশ ভারী হয়ে ওঠে।

জানা যায়, রোববার ভোরে রোকসানা আক্তারের স্বামী আবুল কাশেম বুকে ব্যথা অনুভব করলে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে এই দম্পতির কন্যা ফাহমিদা কক্সবাজার সরকারি মহিলা কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে। পরে হাসপাতালে মরদেহ রেখেই মেয়েকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে যান। এরপর দুপুরে স্বামীর মরদেহ নিয়ে ফেনীর উদ্দেশে রওনা দেন।

ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম বলেন, মেয়েকে পরীক্ষা কেন্দ্রে রেখে স্বামীর মরদেহ নিয়ে রোকসানা আক্তারের গ্রামে আসার ঘটনায় শোকের ছায়া নেমে আসে। বিকেলে আসরের নামাজের পর মৃত আবুল কাশেমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Link copied!